in ,

আফ্রিকার কাছে হারল বাংলাদেশ

আফ্রিকার কাছে হারল বাংলাদেশ

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ বিশাল সংগ্রহ করেও হেরে গেলো। অ্যান্টিগায় বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৯৩ রান করেও ২ উইকেটে হেরে গেছে বাংলাদেশের যুবারা। এই হারে টুর্নামেন্টে অষ্টম হলো বর্তমান চ্যাম্পিয়নরা।
২৯৪ রানের বড় লক্ষ্য ছুড়ে দেওয়ার পর ১৭৬ রানে দক্ষিণ আফ্রিকার ৫ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। কিন্তু ডোয়াইড ব্রেভিস দুর্দান্ত এক সেঞ্চুরিতে (১৩০ বলে ১৩৮) ম্যাচ বের করে নেন।

সেঞ্চুরিয়ান এই ব্যাটারকে আউট করার পর ২৮৩ রানে ৮ উইকেট নিয়ে সম্ভাবনা জাগিয়েছিল যুবারা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ৭ বল হাতে রেখে ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন রিপন মন্ডল, মুশফিক হাসান আর এসএম মেহরব।

এর আগে কলিডজ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে আরিফুলের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৯৩ রানের সংগ্রহ দাঁড় করায় যুবারা।

টানা দ্বিতীয় সেঞ্চুরি করে আরিফুল ইসলাম আউট হয়েছিলেন ১০২ রান করে। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার মাহফিজুল ইসলাম এবং প্রান্তি নওরোজ নাবিল ৫৭ রানের জুটি গড়েন।

মাহফিজুল ইসলাম ৩১ বলে ২৯ রান করে আউট হয়ে গেলে মাঠে নামেন আইচ মোল্লা। কিন্তু তিনিও আউট হয়ে যান মাত্র ১ রান করে। অথচ বল খেলেছিলেন ১৫টি।

এরপর মাঠে নামেন আরিফুল ইসলাম। মোহাম্মদ ফাহিম, এসএম মেহেরাবকে নিয়ে মাঝারি মানের দুটি জুটি গড়েন তোলেন তিনি। ৩২ বলে ৩৬ রান করে আউট হন মোহাম্মদ ফাহিম। এসএম মেহেরাবও আউট হন ৩৬ রান করে। তাহজিবুল ইসলাম ৪ রান করেন। রিপন মন্ডল অপরাজিত থাকেন ১৪ রানে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

মতলবে মাইক্রোবাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত ৪

মতলবে মাইক্রোবাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত ৪

সূর্যের দেখা মিললেও রয়েছে বৃষ্টির শঙ্কা

সূর্যের দেখা মিললেও রয়েছে বৃষ্টির শঙ্কা