in ,

আবার স্বাধীনতা সংগ্রাম শুরু : ইমরান খান

♦আন্তর্জাতিক মাধ্যম : এক টুইটার বার্তায় ইমরান খান বলেছেন, পাকিস্তান ১৯৪৭ সালে একটি স্বাধীন রাষ্ট্র হয়ে ওঠে; কিন্তু শাসন পরিবর্তনের বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ থেকে আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো। দেশের জনগণ সব সময় তাদের সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষা করেছে।

রোববার (১০ এপ্রিল) নিজের ভ্যারিফাইড টুইটারে পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান এমন টুইট করেন।

এরআগে শনিবার পাকিস্তানের জাতীয় পরিষদে দিনভর নানা নাটকীয়তার পরে দিবাগত মধ্যরাতের অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান।

এদিকে, রোববার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বানি গালায় পিটিআইয়ের কেন্দ্রীয় কোর এক্সিকিউটিভ কমিটির (সিইসি) একটি বৈঠকে সভাপতিত্ব করেন। ওই বৈঠকে ভবিষ্যত পদক্ষেপ নিয়ে আলোচনা হয়। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান নিজের ব্রঙ্কম্যানশিপ চালিয়ে যাচ্ছেন বলেই মনে হচ্ছে।

এরই মধ্যে নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ দলের সভাপতি শেহবাজ শরীফ তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন আগামীকাল (সোমবার) স্থানীয় সময় দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে সোমবার সকাল ১১টায় জাতীয় পরিষদের অধিবেশন বসার কথা ছিল। তবে তা পিছিয়ে যায় বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টার মধ্যে নতুন প্রধানমন্ত্রীর জন্য মনোনয়নপত্র জমা দিতে হবে। দুপুর ৩টায় শুরু হবে ‘স্ক্রুটিনি।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

বাইডেন-মোদি বৈঠক সোমবার

পাকিস্তানের পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচন আজ