in ,

আরো এক সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ছে

আরো এক সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ছে

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

মাধ্যম ডেস্ক: মহামারী করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। জাতীয় পরামর্শক কমিটি আরও কিছুদিন দেখার পক্ষে মত দিয়েছে। এ পরিস্থিতিতে এক সপ্তাহ ছুটি বাড়তে পারে।

সাংবাদিকরা বুধবার মুঠোফোনে এ বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যেহেতু সংক্রমণ এখন প্রায় ৩০ ভাগ, সেহেতু ৬ তারিখের পর আরও এক সপ্তাহ দেখা যেতে পারে। আমরা নিয়মিত অবস্থা পর্যালোচনা করছি। প্রয়োজনে ভিন্ন সিদ্ধান্তও হতে পারে।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ২১ জানুয়ারি থেকে দুই সপ্তাহের জন্য বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। সশরীরে পাঠদান বন্ধ থাকবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এর আগেও দীর্ঘ দেড় বছর বন্ধ ছিল সশরীরে পাঠদান। সবকিছু সচল রেখে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

তবে এর মধ্যেই ইঙ্গিত মিলেছে, চলমান এ ছুটি বাড়তে পারে এক থেকে দুই সপ্তাহ। আর শিক্ষার্থীদের করোনার টিকানের গতি বাড়াতে টিকা সপ্তাহ করারও কথা ভাবছে সরকার।

শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে জানা যায়, করোনার বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সরকার। পরিস্থিতি স্বাভাবিক না হলে পূর্বের বছরের মতো ধাপে ধাপে বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৩

আমি এখনো মরিনি মিয়া খলিফা

আমি এখনো মরিনি : মিয়া খলিফা