in ,

ইতালির বিশ্বকাপ স্বপ্ন শেষ

স্পোর্টস ডেস্ক: নর্থ মেসাডোনিয়ার কাছে ১-০ গোলে হেরে ২০২২ বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ও বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি।

অপরদিকে তুরস্কের বিপক্ষে ৩-১ এ জিতে বিশ্বকাপের খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো রোনালদোর পর্তুগাল।

চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি টানা দ্বিতীয়বারের মত ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারলো না। ইউরোপ অঞ্চলের বাছাইয়ের প্লে-অফের সেমিফাইলে উত্তর মেসিডোনিয়ার কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্ন ভঙ্গ হয়েছে রবার্তো মানচিনির দলের। সবশেষ ২০১৮ বিশ্বকাপেও খেলার সুযোগ পায়নি তারা।

ঘরের মাঠে গোটা ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করে খেলেও গোলের দেখা পায়নি ইতালি। জর্জিনহো, ইম্মোবিল, ইনসিগনিরা গোলের সুযোগ বানিয়েও কাজে লাগাতে না পারায় হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আজ্জুরিদের। টানা দ্বিতীয় বারের মত বিশ্বকাপ না খেলার দুঃখ পেতে হল ইতালিকে।

পুরো ম্যাচে ইতালির আক্রমণ সামলানো মেসিডোনিয়া বাজিমাত করেছে শেষ মুহূর্তে। নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা দুই মিনিটের মাথায় ইতালিকে কাঁদিয়ে গোল আদায় করে নেয় উত্তর মেসিডোনিয়া। গোলরক্ষকের বাড়ানো লম্বা বল ইতালির অর্ধে বোজান মিয়োভস্কির ব্যাক হেড থেকে পেয়ে যান আলেক্সান্দার ত্রাস্কভস্কি। নিয়ন্ত্রণে নিয়ে বক্সের বাইরে থেকেই তার নেওয়া গতির শট দূরের পোস্টের কোণা দিয়ে জালে জড়ালে উল্লাসে মেতে উঠে মেসিডোনিয়া। সেই সাথে নিশ্চিত হয় প্লে-অফের ফাইনাল। কাতার বিশ্বকাপ খেলার আশা বেঁচে থাকল মেসিডোনিয়ার।

ইউরোপ অঞ্চলের বাছাইয়ের প্লে-অফের ফাইনালে মেসিডোনিয়ার প্রতিপক্ষ ক্রিস্তিয়ানো রোনালদোর দল পর্তুগাল। আগামী ২৯ মার্চ প্লে-অফের ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। যারা জিতবে তারাই সুযোগ পাবে কাতার বিশ্বকাপ খেলার।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

সারা দেশে আজ ১ মিনিট ব্ল্যাকআউট

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন