in ,

করোনার প্রাদুর্ভাব বাড়লে স্কুল পরিচালনা সম্ভব না: প্রধানমন্ত্রী

যদি করোনার প্রাদুর্ভাব বেশি দেখা দেয়, স্কুল পরিচালনা করা সম্ভব হবে না বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ এবং প্রাথমিক ও মাধ্যমিক স্তরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে-২০২২ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এর আগে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফলাফল প্রকাশ ও পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এবার করোনার কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে সিলেবাস সংক্ষিপ্ত করে পরীক্ষা নেওয়া হয়েছে।’

শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী আরও বলেন, অনলাইনে শিক্ষাটা চালু রাখতেই হবে। কারণ করোনা কখনও বাড়ছে, কখনও কমছে। আমরা যেটা লক্ষ্য করেছি, শীতের পর পর যেন এর প্রাদুর্ভাবটা আবার বেড়ে যায়। কাজেই এখন থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে সে বিষয়ে প্রস্তুতি নিতে হবে। যদি প্রাদুর্ভাব বেশি দেখা দেয়, স্কুল পরিচালনা করা সম্ভব হবে না। যে কারণে অনলাইনে শিক্ষাটা যাতে প্রত্যেক ঘরে ঘরে পৌছায় তার ব্যবস্থাটা নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, এখন দেশে বিদ্যুৎতের সমস্যা নাই। বিদ্যুৎ সব জায়গায় আছে। শিক্ষার্থীরা যাতে পড়াশোনাটা অনলাইনে চালাতে পারে তার জন্য যে সমস্ত উপকরণ যা যা প্রয়োজন তার ব্যবস্থা আমরা করব। ঘরে বসেও যেন পড়ালেখা চালু রাখতে পারে তার পদক্ষেপ নিতে হবে। তাছাড়া সংসদ টিভি সব সময় শিক্ষা মন্ত্রণালয় ব্যবহার করতে পারবে।

মাধ্যম ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

School management is not possible if corona outbreak increases: PM