in ,

Corona Virus/ করোনায় একদিনে ৪১ মৃত্যু শনাক্ত ৭ হাজার ২৬৪

শনাক্ত ২৬ দশমিক ৩৭, মৃত্যু ৪
ছবি: সংগৃহিত/মাধ্যম

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৭ হাজার ২৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৮ লাখ ৯৪ হাজার ৫৩৫ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৪৪ জনে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৮১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৪ হাজার ৬২৮ জন।

মৃত ৪১ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহীতে ৫ জন, খুলনা ও রংপুরে তিনজন করে ৬ জন এবং সিলেটে ২ জন রয়েছেন। মৃতদের ২৮ জনের বয়স ৬০ বছরের উর্ধ্বে, ১২ জনের বয়স ৪১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ৩০ বছরের নিচে।

২৪ ঘণ্টায় মৃত পুরুষ ২৭ জন এবং নারী ১৪ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৩৫৫ জন এবং নারী ১০ হাজার ৩৮৯ জন।

গত ১০ আগস্ট দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৫৬টি আরটি-পিসিআর, ৫৭টি জিন-এক্সপার্ট এবং ৬৫৮টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৮৭১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪২ হাজার ৫৭৮টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৮৬৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২৮ লাখ ৯৮ হাজার ৯টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

বিয়েসহ সব সামাজিক জনসমাগম বন্ধ

Cancer /দেশে বর্তমানে ২০ লাখ মানুষ ক্যানসারে আক্রান্ত-স্বাস্থ্যমন্ত্রী

HSC results

HSC results / আগামী ১৩ ফেব্রুয়ারি এইচএসসির ফল