in

করোনায় মৃত্যু নেই, বেড়েছে শনাক্ত

♦মাধ্যম ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে নতুন করে ৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে টানা ছয়দিন করোনায় মৃত্যুহীন দিন পার করলো দেশ। সবশেষ ৪ এপ্রিল করোনায় একজনের মৃত্যু হয়।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ৫২ হাজার ৬৫ জনে এবং মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৩ জন।

রবিবার (১০ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার দশমিক ৮০ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৬ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৮ হাজার ৬৪০ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৩ জন এবং নারী ১০ হাজার ৫৩০ জন।

গত বছরের ৫ আগস্ট দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৬০টি আরটি-পিসিআর, ৫৭টি জিন-এক্সপার্ট এবং ৬৬২টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ২৫৪টি। নমুনা পরীক্ষা হয়েছে ৫ হাজার ২৪৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৮৮ হাজার ১৭৯টি।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

পাকিস্তানের কোন প্রধানমন্ত্রী কতদিন ক্ষমতায় ছিলেন

বাইডেন-মোদি বৈঠক সোমবার