in

করোনা: চব্বিশ ঘটনায় কেউ মারা যায়নি শনাক্ত ৫৬

মাধ্যম ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে কেউ মারা যায়নি। ফলে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১২২ জন। তবে এই সময়ে আরও ৫৬ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

রোববার (৩ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে সাত হাজার ৯৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট সাত হাজার ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৮ লাখ ৪৪ হাজার ৮৭৪টি। পরীক্ষায় আরও ৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫১ হাজার ৭৭০ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৩ জন পুরুষ (৬৩ দশমিক ৮৫ ভাগ) ও ১০ হাজার ৫২৯ জন নারী (৩৬ দশমিক ১৫ ভাগ)।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৯৬ জন। এ নিয়ে করোনা থেকে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৮৩ হাজার ৫১০ জনে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা দশমিক ৭৯ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১০ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫০ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

অস্ট্রেলিয়া আবারও বিশ্ব চ্যাম্পিয়ন

এলপিজির দাম আবারও বাড়লো