in

‘করোনা যেকোনো সময় বাড়তে পারে’

♦ডেস্ক, মাধ্যম: দেশে করোনার সংক্রমণ যেকোনো সময় বাড়তে পারে। এজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

দেশ থেকে কি করোনা উঠে গেছে? মানুষ কিন্তু স্বাস্থ্যবিধি একেবারেই মানে না। এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমাদের একটি অভিজ্ঞতা হয়েছে, আপনাদেরও হয়েছে। আমরা অনেকগুলো ঢেউ দেখেছি। প্রথম, দ্বিতীয়, তৃতীয় ঢেউ দেখেছি। চতুর্থ ঢেউ যে আসবে না, তা হলফ করে কেউ বলতে পারে না। আমরাও পারি না।

দেয়ার ইজ অলওয়েজ এ পসিবিলিটিজ অব ফোর্থ ওয়েভ, হুইচ ইজ নাউ টেক ইন প্লেস ইন ইন্ডিয়া। কাজেই আমাদের সতর্ক অবস্থায় থাকতে হবে।

জাহিদ মালেক বলেন, আমাদের দেশে করোনায় মৃত্যুহার এখন শূন্যের কোটায়। সংক্রমণের হারও শূন্যের কোটায় চলে গেছে। এটা যদি ধরে রাখতে হয়, আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অর্থাৎ আমাদের মাস্ক পড়তে হবে, যতটুকু সম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

যারা এখনও করোনার টিকা নেননি তাদের টিকা নেওয়ার জন্য আহ্বান জানান মন্ত্রী।

সাধারণ জনগণের উদ্দেশে তিনি বলেন, আমরা আগামীতে বুষ্টার ডোজের ক্যাম্পেইন হাতে নিচ্ছি। বুষ্টার ডোজও আপনারা নিয়ে নেবেন। তাহলেই আমরা সুরক্ষিত থাকব। যেকোন সময় এটা (করোনা) বাড়তে পারে। সেজন্য আমাদের সবসময় সতর্ক থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারকে ৬ দফা সুপারিশ

ভোজ্যতেলের দাম হঠাৎ বেড়েছে