in ,

শনাক্ত বেড়ে ১১৪০, মৃত্যু ৭

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ১ হাজার ১৪০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৭ জনে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ১০ আগস্ট দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

মৃতদের ৪ জন চট্টগ্রাম বিভাগের এবং ঢাকা, রাজশাহী ও রংপুর বিভাগের একজন করে ৩ জন। মৃতদের মধ্যে ৬০ বছরের উর্ধ্বে ৫ জন এবং ৬০ বছরের নিচে ২ জন।

মৃতদের ৫ জন পুরুষ এবং ২ জন নারী। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৬৯ জন এবং নারী ১০ হাজার ১২৮ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৫২টি আরটি-পিসিআর, ৫৭টি জিন-এক্সপার্ট এবং ৬৪৩টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৮৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৬২৯টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ৪৩৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১৬ লাখ ১০ হাজার ৩৩৬টি।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

রাহাত টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে

নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার