in ,

কাঞ্চন-নিপুণ পরিষদের নির্বাচনী ইশতেহারে যা রয়েছে

কাঞ্চন-নিপুণ পরিষদের নির্বাচনী ইশতেহারে যা রয়েছে

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

মাধ্যম বিনোদন: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে শেষ সময়ের প্রচারে ব্যস্ত ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ পরিষদের প্রার্থীরা। নির্বাচনের মাত্র একদিন আগে ইশতেহার ঘোষণা করেছে কাঞ্চন-নিপুণ পরিষদ। তাদের নির্বাচনী ইশতেহারের শ্লোগান ‘মর্যাদা ও পর্দায় আমাদের শিল্পী’।

নির্বাচনকে সামনে রেখে বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে কাঞ্চন-নিপুণ প্যানেল। সেখানে নির্বাচনী ইশতেহার উপস্থাপন করেন ইলিয়াস কাঞ্চন। সর্বমোট ২২টি পয়েন্টে ইশতেহার সাজানো হয়েছে।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা প্রথমেই চাই বঙ্গবন্ধুর তৈরি বিএফডিসিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে। এছাড়াও শিল্পীদের জন্য তৈরি কল্যাণ ট্রাস্টের ব্যবহার, চলচ্চিত্রের সার্বিক অবস্থা তুলে ধরে এটি নির্মাণে ঋণের ব্যবস্থাও করতে চাই।

ইলিয়াস কাঞ্চন পরিষদের ইশতেহারের মধ্যে উল্লেখযোগ্য হলো শিল্পীদের জন্য তৈরি কল্যাণ ট্রাস্টের ব্যবহার, চলচ্চিত্রের সার্বিক অবস্থা তুলে ধরে এটি নির্মাণে ঋণের ব্যবস্থা, বাতিল ও স্থগিত বা ভোটাধিকার বঞ্চিত শিল্পীদের তা ফিরিয়ে দেওয়া, শিল্পীদের মর্যাদা রক্ষায় কেউ একবার সদস্য হলে আজীবন সদস্য থাকবে, যেকোনও দুর্যোগ শিল্পীদের পাশে দাঁড়াবে সমিতি, সহায়তা গ্রহণকারীদের ছবি ও ভিডিও প্রকাশ না করা, পার্শ্ববর্তী দেশের শিল্পী সংগঠনের মধ্যে চুক্তি করে দেশের শিল্পীদের কর্মসংস্থান তৈরি করা, ওয়েবসাইট উন্নয়ন, শিল্পীদের প্রোফাইল তৈরি করা, নৃত্য ও অ্যাকশন শিল্পীদের প্রোফাইল তৈরি করে বিশ্বের বিভিন্ন ইন্ডাস্ট্রিতে পাঠানো এবং সভাপতিকে পদাধিকার সেন্সর বোর্ড বা তথ্য-সম্প্রচার বা সংস্কৃতি মন্ত্রণালয়ের বিভিন্ন জায়গায় অধিষ্ঠিত করা।

আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির নির্বাচন। এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

ড্রেনে নামলেন মেয়র আতিক

ড্রেনে নামলেন মেয়র আতিক

পিএসএল শুরুর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন

পিএসএল শুরুর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন