in ,

কৃষক আকবর হত্যায় ৫ জনের ফাঁসির আদেশ

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষক আলী আকবর ক্বারী হত্যা মামলায় ৫ জনকে ফাঁসির আদেশ ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জসিম, সফিকুর রহমান, রুবেল হোসেন, নূর মিয়া ব্যাপারী ও তৌহিদুর রহমান। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জুয়েল, মোক্তার হোসেন ও রাহেলা বেগম।

এর মধ্যে জুয়েল ও মোক্তার আদালতে উপস্থিত ছিলেন না। এছাড়া মামলা থেকে আসামি ওসমান কবিরাজ, উম্মে হাবিবা সুমাইয়াসহ ৩ জন খালাস পেয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, কৃষক আলী আকবরের সঙ্গে প্রতিবেশী নুরুল ইসলামের জমি নিয়ে বিরোধ ছিল। ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর ঝামেলাপূর্ণ জমি থেকে নুরুল ইসলামের পরিবার ডাব পাড়তে যায়। এতে আলী আকবররা বাধা দেয়। এক পর্যায়ে নুরুল ইসলাম ও তার ছেলে মো. জসিমসহ অন্যরা আলী আকবরকে কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাকে প্রথমে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে নোয়াখালী নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে আকবর মারা যান।

এ ঘটনায় নিহতের ছেলে তহিরুল ইসলাম বাদী হয়ে জসিমকে প্রধান করে ১১ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর তিন আসামি আদালতের হাজির হয়ে জামিন আবেদন করে। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ২০১৯ সালের ১ এপ্রিল ১১ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

আসামি পক্ষের আইনজীবী মঞ্চুর জিলানী বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নয়। রায়ের বিরুদ্ধে আমলা উচ্চ আদালতে আপিল করব।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

যে রোগে মারা গেলেন বাপ্পি লাহিড়ী

দেশে ২৪ ঘন্টায় মৃত্যু বেড়েছে

দেশে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে