in

‌’খালেদাকে গৃহবন্দি করে আ’লীগ ভেবেছিল বিএনপি শেষ’

প্রতিবেদক, খুলনা: আওয়ামী লীগ ভেবেছিল খালেদা জিয়াকে জেলে দিলে বিএনপি শেষ হয়ে যাবে। তবে না, বিএনপি নতুন সাহসে বলিয়ান হয়ে উঠেছে। এই জনসমুদ্র তারই প্রমাণ বলে মন্তব্য করেছেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২২ অক্টোবর) ছিল খুলনা বিভাগীয় মহাসমাবেশ। খুলনার সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার থেকেই খুলনার সঙ্গে সারাদেশ বিচ্ছিন্ন হয় পরিবহনে। কিন্তু তারপরও সমাবেশে ছিল মানুষের ব্যাপক উপস্থিতি।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, বীর খুলনাবাসী। আজকেরই সমাবেশ আমাদের ভবিষ্যতের স্বপ্নের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দূর থেকে দেখছেন। আপনার নানা বাধার পরও সমাবেশ সফল করেছেন।

তিনি বলেন, আমার মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দলের চেয়ারপারসন, যাকে অন্যায়ভাবে, বেআইনিভাবে, গৃহবন্দি করে রাখা হয়েছে। সেই খালেদা জিয়ার পক্ষ থেকে এবং সেই নেতা যিনি আমাদের স্বপ্ন দেখাচ্ছেন, সেই তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের অভিবাদন জানাচ্ছি।

ফখরুল বলেন, তিন দিন ধরে সব পরিবহন বন্ধ করে দিয়েছে সরকার। বাস, লঞ্চ, খেয়াঘাট বন্ধ করেছে, তারপরও কি আপনাদের এই গণতন্ত্রের যে আকাঙ্ক্ষা, আপনাদের অধিকার আদায়ের সংগ্রাম, যে লড়ায়ে কি বাধা দিতে পেরেছে, পারে নাই। ইতিহাস বলে, যেকোনো দিন জনগণের ন্যায়সংগত দাবি শুধু শক্তি দিয়ে দমিয়ে রাখা যায় না।

তিনি বলেন, গত দুই তিন দিনে ৫ শতাধিক নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। হাজারো নেতাকর্মীকে আহত করেছে। চুকনগরে তিনজনকে গুলি করেছে, কেশবপুরে কয়েকজন গুলিবিদ্ধ। মোংলায় ট্রলারে আসা কয়েকশ নেতাকর্মীকে আহত করেছে। ট্রলার ডুবিয়ে দিয়েছে। রূপসা, তেরখাদা, দিঘলায়ার জনগণের একমাত্র বাহন ট্রলারে আসা ১০০ নেতাকর্মীকে আহত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

সাগরে নিম্নচাপ, চার বন্দরে সতর্ক সংকেত

শরীয়তপুরে সেতুর সঙ্গে যাত্রীবাহী লঞ্চের ধাক্কা, নিহত ৩