in ,

খালেদা জিয়া দীর্ঘ ৮১ দিন পর বাসায় ফিরছেন

খালেদা জিয়া দীর্ঘ ৮১ দিন পর বাসায় ফিরছেন
ছবি : ফাইল

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

মাধ্যম ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘ ৮১ দিন পর নিজের গুলশানের বাসায় ফিরছেন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বেগম জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষে পরিস্থিতি নিয়ে ব্রিফিং করবেন তার চিকিৎসকরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ৬টার পর বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসায় নিয়ে যাওয়া হবে। এ উপলক্ষে সন্ধ্যা ৬টায় সংবাদ সম্মেলন করবে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

হাসপাতালের চিকিৎসকরা জানান, বেগম জিয়ার শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল। লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের রক্তক্ষরণ আপাতত বন্ধ রয়েছে।তিনি নিজেই বাসায় ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন। তাই বাসায় থেকেই তার চিকিৎসা চলবে।

এদিকে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় কর্মরত সবার করোনা টেস্ট করা হয়েছে। পুরো বাসভবন পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

সংশ্লিষ্ট চিকিৎসকরা জানান, পারিবারিক পরিবেশে থাকলে খালেদা জিয়া শারীরিক ও মানসিকভাবে আরও শক্ত হতে পারবেন। এছাড়া করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তাকে বাসায় রেখেই চিকিৎসা দেওয়া নিরাপদ।

এর আগে হাসপাতালে থেকেই খালেদা জিয়া দ্বিতীয়বারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। গত বছরের ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। হাসপাতালের চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ জনের একটি বিশেষ মেডিকেল টিম তার সেবায় নিয়োজিত ছিলেন।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা জানান, লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ায় খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে। তিনবার এই রক্তক্ষরণ সামাল দেওয়া গেলেও চতুর্থবারের জন্য আশঙ্কা প্রকাশ করেন। তারা যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র বা জার্মানির বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুপারিশ করেন।

এদিকে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসার জন্য সরকারের অনুমতি নেওয়ার আবেদন করা হয়। কিন্তু আইনি বাধ্যবাধকতা থাকায় দেশের বাইরে যেতে দেওয়া সম্ভব নয় বলে জানায় সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

দেশে মৃত্যু ২১, শনাক্ত ১০৩৭৮

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও চারজনের মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু