in ,

গাঙ্গুলির বিশ্বাস কোচ হিসেবে ভালো করবেন দ্রাবিড়

#Maddhayom;

স্পোর্টস ডেস্ক: রাহুল দ্রাবিড় অল্প কিছুদিন হয়েছে দায়িত্ব নিয়েছেন কোচ হিসেবে। এরপর অনেক ঝামেলার মধ্যে দিয়েই যেতে হয়েছে তাকে। বিরাট কোহলির অধিনায়কত্ব, ঋদ্ধিমান সাহার দল থেকে বাদ পড়াসহ নানা ইস্যুতেই জন্ম হয়েছে বিতর্কের। সময়টা কঠিন ছিল মাঠেও।

দক্ষিণ আফ্রিকার মাটিতে কঠিন সিরিজ কাটানোর পর দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে পেয়েছেন সাফল্য। তবে কোচ হিসেবে দারুণ সাফল্য পাবেন দ্রাবিড়, এমন বিশ্বাস তার সাবেক সতীর্থ ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তার মতে, কোচ হওয়ার সব গুণই আছে দ্রাবিড়ের।

আগের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে তুলনায় তিনি বলেছেন,‘ তার ব্যক্তিত্ব আলাদা। একজন সর্বদা খবরে থাকে যা তার শক্তিশালী দিক এবং অন্যজন সর্বকালের সেরা খেলোয়াড় হওয়া সত্ত্বেও শান্তভাবে কাজ করেন। দুটো আলাদা মানুষ কখনই একইভাবে সফল হতে পারে না।’

অন্য সবার মতো, দ্রাবিড়ও ভুল করবেন, তবে যতক্ষণ আপনি সঠিক কাজ করার চেষ্টা করবেন ততক্ষণ আপনি অন্যদের চেয়ে বেশি সাফল্য পাবেন।

ক্রিকেটার দ্রাবিড় ও কোচ দ্রাবিড়ের তুলনা টেনে সৌরভ বলেন, তিনি (দ্রাবিড়) তার খেলার দিনগুলির মতোই তীক্ষ্ণ, সতর্ক এবং পেশাদার। সেই দিন গুলোর সঙ্গে তাঁর একমাত্র পার্থক্য হল ভারতের হয়ে তার আর তিন নম্বরে ব্যাট করার দরকার নেই। যেখানে তিনি বিশ্বের সেরা বোলারদের মুখোমুখি হয়েছিলেন এবং দীর্ঘ সময় ধরে তিনি তাঁর ভূমিকা ভালো ভাবে পালন করেছিলেন। একজন কোচ হিসাবেও, তিনি দুর্দান্ত কাজ করবেন কারণ তার কাছে দক্ষতা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

#Maddhayom;

৩ মাসের মধ্যে নির্বাচন —ভেঙে দেওয়া হলো পাকিস্তানের পার্লামেন্ট

অস্ট্রেলিয়া আবারও বিশ্ব চ্যাম্পিয়ন