in ,

গাছ থেকে পড়ে কিশোরের মৃত্যু

♦প্রতিনিধি, লালমনিরহাট : লালমনিরহাটে সুপারী গাছ থেকে পড়ে গিয়ে আজিজুল হক(১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২১এপ্রিল) দুপুরে সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের দর্জিপাড়া গ্রামের মোহাম্মদ হোসেনের সুপারি বাগান থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। সকালে ওই বাগানের গাছ থেকে পড়ে তার মৃত্যু হয়।

মৃত আজিজুল হক সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ের তেলিপাড়া গ্রামের মজিদুল হকের ছেলে। পেশায় রিক্সা চালক।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রতিবেশী আবুল হোসেনের ছেলে সুপারি ব্যবসায়ী আশরাফুল হকের ডাকে লাভের আশায় রিক্সা রেখে তার সাথে সুপারী কিনতে বড়বাড়ি যান আজিজুল হক। যাওয়ার পথে চতুর্থ শ্রেণীর জসিম ও কুদুসকে গাছ প্রতি ৫ টাকায় দরে ডেকে নেন ব্যবসায়ী আশরাফুল। সুপারী ব্যবসায়ী আশরাফুল বড়বাড়ি দর্জিপাড়ার মোহাম্মদ হোসেনের বাগানের সুপারী পাড়তে আজিজুলকে গাছে তুলে দেন। এ সময় সুপারী গাছ থেকে পড়ে গেলে ঘটনাস্থলেই আজিজুলের মৃত্যু হয়।

স্থানীয় একটি চক্র বিষয়টি ধামাচাপা দেয়ার ব্যর্থ চেষ্টা করলেও খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়।

চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী জসিম ও কুদুস বলেন, রাস্তা থেকে আমাদের ধরে নিয়ে এসেছেন সুপাড়ি ব্যবসায়ী আশরাফুল। ওই সময় গাছ প্রতি ৫ টাকা দিবেন এমন লোভে আসি। কিন্তু এখানে এসে একজনকে প্রাণ দিতে হবে ভাবিনি। অল্প বয়সে আমরা গাছে চড়তে চাইনি। জোর করে আশরাফুল নিয়ে আসছে। আমি তার বিচার দাবি করছি।

ওই এলাকার খোদেজা বেগম বলেন, ছোট শিশুদের গাছে তুলে সুপাড়ি পাড়ানো ঠিক হয়নি। তাই শিশুশ্রম আইনে আশরাফুলের বিচার দাবি জানাই। যেন এরকম শিশুদের দিয়ে কখনো এমন কাজ না করায়।
বড়বাড়ি ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হবি বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। তদন্ত করে পুলিশকে আইনি ব্যবস্থা দিতে বলা হয়েছে।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহ আলম বলেন, এখন পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি। পুলিশ খবর পেয়ে মরদেহটি উদ্ধার করেছে।অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহন কয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার

পুঁইপাতার পাকোড়া ও চিড়ার চপ