in ,

চব্বিশ ঘটনায় মৃত্যু নেই শনাক্ত ২৬

♦মাধ্যম ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণের নিম্নগতি অব্যাহত রয়েছে। তবে আগের ২৪ ঘণ্টার মতো গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে কারও মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত কিছুটা বেড়েছে, খানিকটা বেড়েছে শনাক্তের হারও।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৩ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে নতুন করে সংক্রমিত শনাক্ত হয়েছেন আরও ২৬ জন, গতকাল ২১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল।

নতুন শনাক্ত হওয়া ২৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ভাইরাসটিতে সংক্রমিত রোগী শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ৫৩২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু নেই দেশে। আর সে হিসেবে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন এখন পর্যন্ত মোট ২৯ হাজার ১২৭ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ৩১৫ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৮ লাখ ৯৩ হাজার ৯৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ, গতকাল শূন্য দশমিক ৫৪ শতাংশের কথা জানানো হয়েছিল।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪ হাজার ৬৯৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪ হাজার ৭০৮টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৯ লাখ ৫৬ হাজার ৫৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ ৩৭ হাজার ৯৫ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ১৮ হাজার ৯৬১টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

৩৩ হাজার পরিবার জমিসহ বাড়ি পেতে যাচ্ছে

বিএনপি নেতা মকবুল ৩ দিনের রিমান্ডে