in

চাপ কাটিয়ে জয়ের পথে ভারত

খেলাধুলা, মাধ্যম: টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে পাকিস্তান। এই রানের টার্গেটে ৪ ইউকেট হারিয়ে চাপে পড়ে ভারত। পরে বিরাট কলি ও হার্দিক পান্ডিয়া ব্যাটিংয়ে জয়ের পথে ভারত। ভারতের প্রয়োজন ১৮ বলে ৪৮ রান।

রোববারমেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে পাকিস্তান। ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে তারা তুলতে সক্ষম হয় মাত্র ১ রান, তাও সেটি আসে ওয়াইড থেকে। পরের ওভার করার জন্য ভারত অধিনায়ক রোহিত শর্মা বল তুলে দেন তরুণ আর্শদীপ সিংয়ের হাতে। বল নিয়েই কাঙ্ক্ষিত সাফল্য পেয়ে যান ২৩ বছর বয়সী পেসার। প্রথম বলেই তিনি ফিরিয়ে দেন পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে। আর্শদীপ দলীয় চতুর্থ ওভার করতে এসে নেন মোহাম্মদ রিজওয়ানের উইকেট। ১১ বলে মাত্র ৯ রান করেন রিজওয়ান।এরপর একপাশে শান মাসুদকে নিয়ে ইনিংস রোটেট করার চেষ্টা করেন ইফতিখার আহমেদ। দুর্দান্ত এক ইনিংসও খেলেন তিনি, তুলে নেন হাফসেঞ্চুরি। অক্ষর প্যাটেলের করা ১২তম ওভারে তিন ছক্কায় নেন ২১ রান। মোহাম্মদ শামির বলে আউট হওয়া ইফতিখারের ৩৪ বলের ইনিংসে ছিল দুটি চার ও ৪টি ছয়। হার্দিক পান্ডিয়া নিজের তৃতীয় ওভারে ২ রান দিয়ে নেন শাদাব খান ও হায়দার আলির উইকেট। চতুর্থ ওভারে তার শিকার হন মোহাম্মদ নেওয়াজ। শাদাব ৫, হায়দার ২ ও নেওয়াজ করেন ৯ রান।

আরো দেখুন: পাস্তিানের ১৬০ রানের টার্গেটে চাপে ভারত

আর্শদীপ সিং আবার অ্যাটাকে আসেন ইনিংসের ১৭তম ওভারে। উইকেটে তখন ছিলেন হার্ডহিটার আসিফ আলি। আসিফ স্ট্রাইক দেন মাসুদকে, মাসুদ আবার আসিফকে। পরের বলেই সিংয়ের বলে দিনেশ কার্তিকের হাতে ধরা পড়েন আসিফ। ৩ বলে তিনি করেন ২ রান। শেষ দিকে দারুণ এক ক্যামিও ইনিংস খেলেন পাকিস্তান পেসার শাহিন আফ্রিদি। মাত্র ৮ বলে তিনি করেন ১৬ রান। একটি চারের পাশপাশি একটি ছয়ও হাঁকান তিনি।

ইনিংস ধরে খেলা মাসুদ শেষ পর্যন্ত ৪২ বলে করেন ৫২ রান। তার ইনিংসে ছিল ৫টি চারের মার। হারিস রউফ করেন ৬ রান। ভারতের হয়ে বাকিদের মধ্যে একটি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার।

আরো দেখুন: টস জিতলো ভারত, ব্যাটিংয়ে পাকিস্তান

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, শাদাব খান, হায়দার আলী, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলী, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফ।

ভারত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

পাস্তিানের ১৬০ রানের টার্গেটে চাপে ভারত

কলির দাপটে ভারতের জয়