in

চুলের রং টিকিয়ে রাখতে যেসব জানা দরকার

চুলের স্টাইলের ওপর অনেকটাই মুখের আদল নির্ভর করে। চুলের ফ্যাশনের মাধ্যমে চেহারা পাল্টে ফেলা যায় খানিকটা। নানা রকম কাটই শুধু নয়, চুলের ফ্যাশনে যোগ হয়েছে বিভিন্ন রং। পার্লার বা সেলুনে গিয়ে পছন্দের রং দিয়েছেন চুলে। বিশেষ অংশে আলাদা করে রং করেছেন। কিন্তু যদি সঠিক যত্ন না নেন তবে টাকা পানিতে পড়তে এক মাস সময়ও লাগবে না। ফিকে হয়ে যাবে চুলের রং। রং করার পর যে নির্দেশনাগুলো দেওয়া হয়েছিল তা মানলে এ রকম হতো না।

চুলে রং করানোর পর যে বিষয়গুলি খেয়াল রাখলে আপনার প্রিয় রং আরও বেশি দিন টিকবে—

১. রং করার দু’দিনের মাথায় চুলে শ্যাম্পু করে ফেলবেন না। রং বসতে একটু সময় লাগে। তার আগেই যদি শ্যাম্পু করে ফেলেন, তা হলে তাড়াতাড়ি রং ধুয়ে যাবে।

২. কী ধরনের শ্যাম্পু ব্যবহার করছেন তা অত্যন্ত জরুরি। সালফেট যুক্ত শ্যাম্পু চুলের রং খুব তাড়াতাড়ি নষ্ট করে দেয়। তা ছাড়াও এ ধরনের শ্যাম্পু দীর্ঘ দিন ব্যবহার করা আপনার চুলের পক্ষেও ভালো নয়। তাই রং করানোর পর বিশেষ শ্যাম্পু আলাদা করে কিনুন।

৩. চুলে রং করলে কিছু দিন চুল এমনিই উজ্জ্বল দেখায়। অনেকে তাতে ভুলে কন্ডিশনার ব্যবহার করা থামিয়ে দেন। কিন্তু সেটাই মস্ত ক্ষতি করে দিচ্ছে। ভালো সালফেট ছাড়া কন্ডিশনার ও চুলের মাস্ক অবশ্যই ব্যবহার করবেন।

৪. রং করানোর পর চুল একটু রুক্ষ হয়ে যায়। তাই অনেকে খুব তাড়াতাড়ি আরও নানা রকম রাসায়নিক ট্রিটমেন্ট করতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু তাতে চুলের রং ফিকে হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকে। তার চেয়ে বাড়িতেই চুলের যত্ন নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

রাজধানীর আবাসিক হোটেল থেকে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

মুম্বাইয়ে ১৪৪ ধারা জারি