in ,

চেন্নাইয়ের কাছে হারালো হায়দরাবাদ

♦স্পোর্টস, মাধ্যম: দলের নেতৃত্বে পেয়ে ধোনির চেন্নাই সুপার কিংস কী আর পুরনো ম্যাড়ম্যাড়ে রূপে আর থাকতে পারে? তার নেতৃত্বে প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদকে ১৩ রানে হারিয়ে নিজেদের প্লে-অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো চেন্নাই সুপার কিংস।

আইপিএলের শুরুতেই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান মহেন্দ্র সিং ধোনি। তার পরিবর্তে নেতৃত্ব দেয়া হয় রবিন্দ্র জাদেজাকে। কিন্তু অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে যেন নিজেকেই হারিয়ে ফেললেন জাদেজা। তার অধীনে একের পর এক ম্যাচে পরাজয়ের কারণে সমর্থকরাও হতাশ হয়ে পড়েছিল।

শেষ পর্যন্ত অধিনায়কত্ব থেকে নিজেই সরে দাঁড়ালেন জাদেজা। দল এবং নিজের পারফরম্যান্স বাড়াতে নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন তিনি। অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন ধোনির কাছেই।

জাদুর কাঠির ছোঁয়ার মত ধোনির অধীনেও যেন জ্বলে উঠলো চেন্নাই। পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২০২ রানের বিশাল স্কোর দাঁড় করিয়ে প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদকে ১৮৯ রানে থামিয়ে দিয়েছে ধোনির দল। যার ফলে ১৩ রানের জয় পেয়েছে চেন্নাই।

এই জয়ের ফলে ৯ ম্যাচ শেষে ৬ পয়েন্ট অর্জিত হলো চেন্নাই সুপার কিংসের। বাকি ৫ ম্যাচেও যদি টানা জয়লাভ করে তারা, তাহলে নিশ্চিত প্লে-অফের হিসেবে বড় ধরনের গোলমাল তৈরি করে দেবে ধোনির দল।

জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল হায়দরাবাদ। ৫.৫ ওভারে ৫৮ রানের জুটি গড়ে ফেলেছিল তারা। ২৪ বলে ৩৯ রান করে আউট হন অভিষেক শর্মা। অপর ওপেনার কেনে উইলিয়ামসন ৩৭ বলে করেন ৪৭ রান। রাহুল ত্রিপাথি আউট হয়ে যান কোনো রান না করেই।

এইডেন মারক্রাম করেন ১৭ রান। নিকোলাস পুরান ৩৩ বলে অপরাজিত থাকেন ৬৪ রানে। ৩ বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। শশাঙ্ক সিং করেন ১৫ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।

চেন্নাইয়ের বোলার মুকেশ চৌধুরী ৪ ওভারে ৪৬ রান দিয়ে নেন ৪ উইকেট। ১টি করে উইকেট নেন মিচেল সান্তনার এবং ডোয়াইন প্রিটোরিয়াস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কোয়াড় এবং ডেভন কনওয়ে মিলে উদ্বোধনী উইকেটে গড়ে তোলেন ১৮২ রানের জুটি। ৯৯ রান করে আউট হন রুতুরাজ গায়কোয়াড় এবং ৮৫ রানে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে। চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেট হারিয়ে ২০২ রান।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

মন্ত্রী-প্রতিমন্ত্রীরা কে কোথায় ঈদ করবেন

গাবতলী টার্মিনালে যাত্রীর চাপ কম