in ,

টিপু হত্যাকাণ্ড: শুটার গ্রেফতার

মাধ্যম ডেস্ক: রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডের ঘটনায় একজন শুটারকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রোববার (২৭ মার্চ) দুপুর ১২টার দিকে একটি ডিবি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যা মামলার সর্বশেষ আপডেট নিয়ে ব্রিফিং ডাকা হয়েছে। আজ (রোববার) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এ ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।

গত বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শোরুমের সামনে আওয়ামী লীগ নেতা টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি নামের এক কলেজছাত্রীও নিহত হন। তবে ওই কলেজছাত্রী সন্ত্রাসীদের গুলিতে, নাকি অন্য কারো গুলিতে নিহত হয়েছেন, তা নিয়ে তদন্ত চলছে। এ ছাড়া টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন।

তদন্তসংশ্লিষ্ট সূত্র জানায়, টিপুর হত্যাকারীদের গ্রেফতার করতে থানা পুলিশের পাশাপাশি ডিবি, র‌্যাব, সিআইডি ও পিবিআই কাজ করছে। হত্যার সঙ্গে জড়িতদের বিষয়ে পুরোপুরি নিশ্চিত হতে বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই চলছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা গুলির খোসাসহ ফরেনসিক আলামত সংগ্রহ করা হচ্ছে।

সার্বিক বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম বলেন, দীর্ঘদিনের পরিকল্পনায় টিপুকে হত্যা করা হয় বলে প্রাথমিক তদন্তে মনে হচ্ছে। তদন্তে অনেক অগ্রগতি আছে। নানা দিক মাথায় রেখে এই হত্যাকাণ্ডের তদন্ত চলছে। খুনিরা তাঁদের নাগালের মধ্যেই আছে। অপরাধীদের গ্রেফতার করে শিগগিরই সুখবর জানানো হবে।

তদন্তসংশ্লিষ্ট এক র‌্যাব কর্মকর্তা বলেন, ব্যাপক গোয়েন্দা তৎপরতায় সরাসরি হত্যাকাণ্ডে জড়িতদের সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

সদরঘাটে অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে অগ্নিকাণ্ড

আগামীকাল হরতালে গণপরিবহন চলবে