in

ড্রেনে নামলেন মেয়র আতিক

ড্রেনে নামলেন মেয়র আতিক

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

মাধ্যম ঢাকা : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ড্রেনে নামার পাঁচটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। সাধারণ মানুষের তা নিয়ে নানা কৌতুহল। ছবিতে দেখা গেছে, মুখে মাস্ক পরে একটি ড্রেনে নেমে ভেতরে দেখছেন মেয়র আতিক। ছবিগুলো দেখেই সকলের মনে এক প্রশ্ন- কেন ড্রেনে নেমেছিলেন মেয়র আতিক?

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরের বসিলার দখল হওয়া লাউতলা খাল উদ্ধার অভিযান চালাচ্ছে ডিএনসিসি।

এদিকে খালের পাশে জলাবদ্ধতা নিরসনে চলমান ড্রেনের কাজ দেখতে নিজে ড্রেনে নেমেছিলেন মেয়র আতিকুল ইসলাম।

বছিলার লাউতলায় মেয়র আতিকুল ইসলামের ড্রেনে নামার সেই ছবি ডিএনসিসি’র ফেসবুক পেজে প্রকাশ করা হয়। সেই পোস্টে লেখা হয়, জনগণের পয়সায় শহরোন্নয়নের কাজ হয়। জনগণ যাতে এর সর্বোচ্চ সুফলভোগী হয়, এটা নিশ্চিত করা জনপ্রতিনিধির কাজ। মেয়র মো. আতিকুল ইসলাম সেটা নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে কাজের মান পরীক্ষা করে দেখছেন।

এরপরই সেই ছবিগুলো ভাইরাল হয়। এমন কয়েকটি ছবিতে দেখা যায়, একটি ড্রেনে নেমে স্লাব ধরে ভেতরে দেখছেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় তার পাশে আরও কয়েকজনকে দেখা যায়।

ছবিগুলোর সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা পিয়াল হাসান সংবাদ প্রকাশকে বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সামনের বর্ষায় এলাকার জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্তার উন্নয়ন কাজ চলছে। এই উন্নয়ন কাজের মান যাচাই বাচাই করার জন্য মেয়র মহোদয় নিজে ড্রেনে নেমে তা পরিদর্শন করেন। পাশাপাশি তিনি ড্রেনের ভিতরকার কাজের মান যাচাই করছেন বরাদ্ধ এবং নকশা অনুযায়ী কাজ ঠিক মত চলছে কিনা।

তিনি আরও বলেন, পাঁচ একর জায়গা নিয়ে দখল হওয়া খাল উদ্ধার প্রক্রিয়া শেষে রাজধানীবাসী মুক্তি পাবে যেমন জলাবদ্ধতা থেকে পাশে খালের সৌন্দর্য বর্ধনে নির্মাণ হবে আধুনিক ওয়াক ওয়ে।

উল্লেখ্য, বর্ষায় রাজধানীর ঢাকার প্রধান সমস্যা জলাবদ্ধতা। জলাবদ্ধতা নিরসনে কাজ ঢাকার দুই সিটি কর্পোরেশন। দীর্ঘদিন ঢাকার খালগুলো দেখাশোনা করতো ওয়াসা। ওয়াসা থেকে সিটি কর্পোরেশনের দায়িত্ব দেওয়ার শুরু হয় অবৈধ দখল হওয়া খাল উদ্ধারের অভিযান। উদ্ধার কাজের ধারাবাহিকতায় তিন ধরে চলছে মোহাম্মদপুর বসিলা সংলগ্ন লাউতলি দখল হয়ে যাওয়া খাল উদ্ধার অভিযান।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

বাসচাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত

বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত

কাঞ্চন-নিপুণ পরিষদের নির্বাচনী ইশতেহারে যা রয়েছে

কাঞ্চন-নিপুণ পরিষদের নির্বাচনী ইশতেহারে যা রয়েছে