in ,

ঢাকা থেকে কক্সবাজার ট্রেনে ডিসেম্বরের মধ্যেই যাওয়া সম্ভব: রেলমন্ত্রী

মাধ্যম প্রতিবেদক: আগামী ডিসেম্বরের মধ্যেই ঢাকা থেকে ট্রেনে কক্সবাজার যাওয়া সম্ভব হবে বলে মনে করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। সরকারের পরিকল্পনায় আছে চীন থেকে বার্মা হয়ে কক্সবাজারের ঘুমধুম পর্যন্ত ট্রেনের ব্যবস্থা করা।

রেলমন্ত্রী বলেন, বিএনপি সরকার যোগাযোগ ব্যবস্থাসহ রেল ব্যবস্থাকে ধ্বংসের পথে নিয়ে গিয়েছিল।

মঙ্গলবার (২২ মার্চ) বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

নূরুল ইসলাম সুজন বলেন, সরাসরি নারায়ণগঞ্জ থেকে চট্টগ্রামের রেল যোগাযোগ স্থাপন করা হবে। কুমিল্লার লাকসামকে সংযুক্ত করার মাধ্যমে এভাবে ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব ৯১ কিলোমিটার কমে যাবে। এছাড়াও যমুনার ওপর ডেলিগেটেড রেলসেতু হচ্ছে। খুলনা থেকে মোংলা রেল যোগাযোগ জুন মাসের মধ্যে উদ্বোধন করতে পারব। আমরা পুরো রেল ব্যবস্থাকে ব্রডগেজে রূপান্তর করছি।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানিয়ে মুক্তিযুদ্ধকে খাটো করার অপচেষ্টা করা হচ্ছে। এ মিথ্যাচারকে প্রত্যাখ্যান করে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ্ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

উখিয়ায় ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪

ইসরায়েলে শপিং সেন্টারে হামলায় নিহত ৪