in

দেশজুড়ে ২৮ মার্চ অর্ধদিবস হরতাল

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও সরকারের দুঃশাসনের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আগামী ২৮ মার্চ হরতাল কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে। ওইদিন সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করবে দেশের বামপন্থি দলগুলোর প্রধান এই জোট। আগামীকাল (শুক্রবার) বেলা ১১টায় মুক্তিভবনের হলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করবে সংগঠনগুলো।

আরও পড়ুন: চলতি মাসেই হরতাল আসছে বাম গণতান্ত্রিক জোটের

বৃহস্পতিবার (১০ মার্চ) সন্ধ্যায় বাম সংগঠনগুলোর একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন। সিপিবি, বাসদ ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টিসহ আটটি রাজনৈতিক দলের ঐক্য ‘বাম গণতান্ত্রিক জোট।

সূত্র বলেছে, হরতালের আগে বিক্ষোভ সমাবেশ ও ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হতে পারে। বাম গণতান্ত্রিক জোটের এই কর্মসূচিতে বাম প্রগতিশীল রাজনৈতিক দলগুলোসহ অন্যান্য দলের সমর্থন থাকতে পারে।

বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য মহিনউদ্দিন চৌধুরী লিটন বলেন, আগামীকাল (শুক্রবার) হরতালের কর্মসূচি ঘোষণা করা হবে। আগামী ২৮ মার্চ হরতাল হবে।

বাম সংগঠনগুলোর নেতারা বলছেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। মানুষ নিদারুণ অর্থ ও খাদ্য সংকটে আছে। এমন বাস্তবতায় তারা হরতালের সিদ্ধান্ত নিতে তারা বাধ্য হয়েছেন। দলমত নির্বিশেষে সবাই এ কর্মসূচিতে অংশ নেবে।

এ বিষয়ে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা (সিপিবি) সারাদেশে এক সপ্তাহের কর্মসূচি ঘোষণা করেছি। এটা আজ থেকে শুরু হয়েছে, আগামী ১৬ মার্চ পর্যন্ত চলবে। এরইমধ্যে বাম নেতাদের সঙ্গে কথা হয়েছে, অন্যান্য সমমনা দলের নেতাদের সঙ্গে কথা হয়েছে। আমরা একটা কর্মসূচি ঠিক করছি, সেটা আগামীকাল জানানো হবে। তাতে সম্ভাব্য হরতাল ও অন্যান্য কর্মসূচি থাকবে। সেটা মাসের শেষ দিকে থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

বাংলাদেশে আসার অনুমতি সানি লিওনের বাতিল

ভারতের বিজেপির জয় চার রাজ্যে