in

দেশে করোনা শনাক্ত ৪৩, মৃত্যু নেই

মাধ্যম ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ২৮২ জন।

রোববার (২৭ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৭ হাজার ৮০৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে সাত হাজার ৯৯৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৯৭১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৭ লাখ ৮৭ হাজার ৯৫৪টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৩২৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ নয় হাজার ৩৭৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৩ হাজার ৯৫০ জন।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

পরীমণি আহত হয়ে হাসপাতালে

যুক্তরাষ্ট্রে সিনহার তিনতলা বাড়ির সন্ধান