in

নারায়ণগঞ্জ নির্বাচন: ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা

“মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের দিন ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। স্থানীয় নির্বাচন কর্মকর্তারা মৌখিকভাবে এই নির্দেশনা দিয়েছেন।

শনিবার (১৫ জানুয়ারি) নারায়নগঞ্জের আদর্শ স্কুলে প্রধান শিক্ষক আজিজুর রহমান জানান, ভোট ভেন্যু প্রধান ও প্রিজাইডিং অফিসারদের সঙ্গে নির্বাচন কমিশনের প্রশিক্ষণ কর্মশালায় মৌখিক এ নির্দেশনা দেওয়া হয়।

নির্বাচন কমিশন থেকে মৌখিক নির্দেশনায় বলা হয়, ভোটকেন্দ্রের কক্ষগুলোতে কোনো সিসি ক্যামেরা থাকতে পারবে না। তবে ভোটকেন্দ্রের বাইরে সিসি ক্যামেরা থাকলে কোনো সমস্যা নেই।

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটকেন্দ্রগুলোর সিসিটিভি বন্ধ রাখতে প্রশাসনের পক্ষ থেকে চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে বন্দরে নির্বাচনী শোডাউন শেষে তৈমূর আলম খন্দকার অভিযোগ করে বলেন, ‘নির্বাচন কক্ষের সিসিটিভি বন্ধ রাখতে বিভিন্ন ভোটকেন্দ্রের কেন্দ্রপ্রধানদের প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হচ্ছে। আমি মনে করি, ভোট চুরিতে সুবিধার জন্যই এমন নির্দেশনা দেওয়া হয়।

তৈমূর আরও বলেন,অপরাধ দমনের জন্য পুলিশের পক্ষ থেকেই সিসিটিভি স্থাপনের জন্য বলা হয়। কিন্তু এই নির্বাচনে ভোটকেন্দ্রে সিসিটিভি বন্ধের নির্দেশনা দেওয়া হলো। এ অর্থ কী দাঁড়ায়!

এদিকে শনিবার (১৫ জানুয়ারি) সকাল থেকেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো নাশকতা কঠোর হাতে প্রতিহত করা হবে।

২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর তৃতীয়বারের মতো ১৬ জানুয়ারি নির্বাচন হতে যাচ্ছে। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএম ও বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে ভোট হয়। এবার সব কেন্দ্রে ভোট হবে ইভিএম পদ্ধতিতে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৯২ টি কেন্দ্রের মধ্যে ৩০টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে জেলা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

ভোটের জন্য প্রস্তুত নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ নির্বাচন: সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা-তৈমুর