in

নিউ ইয়র্কে বর্ণবাদী হামলায় নিহত ১০ কৃষ্ণাঙ্গ

♦আন্তর্জাতিক, মাধ্যম: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাফেলোতে শেতাঙ্গ তরুণের গুলিতে ১০ কৃষ্ণাঙ্গ নিহত হয়েছেন। এ ঘটনাকে বর্ণবাদী হামলা বলে দাবি করেছেন এরি কাউন্টির শেরীফ জন গার্সিয়া।

স্থানীয় সময় শনিবার (১৪ মে) দুপুর আড়াইটার দিকে বাফেলো শহরের জেফারসন এভিনিউ এবং ল্যান্ডন স্ট্রিটের কাছে টপস্ নামে একটি সুপার মার্কেটে ঢুকে এলোপাতাড়ি গুলি চালান ওই তরুণ।

এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে ১১ জনই কৃষ্ণাঙ্গ। এ এলাকা কৃষ্ণাঙ্গ অধ্যুষিত হলে অনেক প্রবাসী বাংলাদেশি বসবাস করেন বলে জানা গেছে।

শনিবার বিকেলের এক সংবাদ সম্মেলনে পুলিশ প্রধান জানায়, ১৮ বছর বয়সী বন্দুকধারী এ ব্যক্তি অনেকটা মিলিশিয়া ড্রেস পরে ভারী অস্ত্র নিয়ে স্থানীয় এই সুপার মার্কেটের পার্কিং লটে প্রবেশ করেন। ক্ষিপ্র গতিতে গাড়ি থেকে বের হন। পার্কিং লটে থাকা চারজনের ওপর গুলি চালান। তিনজন ঘটনাস্থলে নিহত হন। এরপর তিনি টপস্ সুপার মার্কেটে প্রবেশ করেন। সেখানে সিকিউরিটি গার্ডের সঙ্গে গুলি বিনিময় হয়। সিকিউরিটি গার্ডকে গুলি করে হত্যা করেন বন্দুকধারী। এরপর শপিং করতে থাকা লোকজনের ওপর গুলি চালাতে থাকেন। পুলিশ এলে নিজের গলায় বন্ধুক ধরে আত্মহত্যার ভঙ্গী করেন। পরে পুলিশ তাকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এরি কাউন্টির শেরীফ জন গার্সিয়া বলেছেন, এটি একটি বর্ণবাদী হামলা। সমস্ত বাফেলো এলাকায় কড়া নিরাপত্তা আরোপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

তিন দিনের রিমান্ডে — পি কে হালদার

রাজশাহীর সড়কে প্রাণ গেলো ৩ জনের