in ,

নিবন্ধন ছাড়াই এবার টিকা নেওয়া যাবে

নিবন্ধন ছাড়াই এবার টিকা নেওয়া যাবে

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম : বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ ও মৃত্যুঝুঁকি কমাতে সবাইকে টিকা দেওয়া বাধ্যতামূলক করা হচ্ছে। পাশাপাশি যারা নিবন্ধন করতে পারেননি বা এসএমএস পাননি তাদের টিকা দিতেও আর কোনো বাধা থাকবে না।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

শামসুল হক বলেন, যাদের জন্মনিবন্ধন ও পাসপোর্ট নেই, তারা আগামী ২৬ ফেব্রুয়ারির আগ পর্যন্ত সরাসরি হাসপাতাল ও টিকাকেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। মোবাইল নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করা হবে এবং টিকা দেওয়া হবে। এরপর তাদের একটি কার্ড দেওয়া হবে। কার্ডটি টিকার প্রমাণ হিসেবে ব্যবহার করা যাবে।

তিনি বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি একদিনে এক কোটি ব্যক্তিকে প্রথম ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ৩টি কেন্দ্র স্থাপন করা হবে। স্কুল, ইউনিয়ন পরিষদ, স্বাস্থ্যকেন্দ্র হতে পারে। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৩টি করে দল থাকবে। এছাড়া নির্ধারিত কেন্দ্রের বাইরেও প্রতি উপজেলায় ৫টি, প্রতি জেলায় ২০টি করে ভ্রাম্যমাণ দল থাকবে।

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে উল্লেখ করে শামসুল হক আরও বলেন, টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং বারবার হাত ধুতে হবে। এতে নিজেও সুরক্ষিত থাকবেন, দেশকেও সুরক্ষিত রাখবেন।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

এই মাসেই খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

এই মাসেই খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

বিপিএল ফাইনালের সময় পাল্টে গেল

বিপিএল ফাইনালের সময় পাল্টে গেল