in ,

পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়ল নারীরা

স্পোর্টস মাধ্যম: পাকিস্তানের বিপক্ষে ফারজানা হক পিংকির লড়াকু ব্যাটিংয়ের পর ফাহিমা খাতুনের আগুনঝরা বোলিংয়ে বিশ্বকাপে ৯ রানে নিজেদের প্রথম জয় পেল বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষরক্ষা হয়নি। অবশেষে ৩য় ম্যাচে এসে সোনার হরিণ জয়ের দেখা পেল বাংলাদেশ নারী দল। পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়েছে বাঘিনীরা।

হ্যামিল্টনের সেডন পার্কে টসে হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী দল। শামীমা সুলতানা ও শারমিন আক্তারের উদ্বোধনী জুটিতে আসে ৩৭ রান। ৩০ বলে ৩ চারে ১৭ রান করে আউট হন শামীমা। ২য় উইকেটে ফারজানা হক পিংকির সঙ্গে ৪২ রানের জুটি গড়েন শারমিন। ৫৫ বলে ৬ চারে ৪৪ রান করে ওমাইমা সোহেলের বলে বোল্ড হন শারমিন।

শারমিন ফিফটি মিস করলেও টানা দ্বিতীয় ফিফটি তুলে নেন ফারজানা হক। নিগার সুলতানা জ্যোতির সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন তিনি, যা ভাঙে ৪৬ রান করে নিগার আউট হলে।

৫ম ব্যাটার হিসাবে ফারজানা যখন আউট হন তার নামের পাশে তখন ৭১ রান। ১১৫ বলে ৫ চারে ইনিংসটি সাজান ফারজানা। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নেন নাশ্রা সান্ধু, ১ টি করে উইকেট নেন ফাতিমা সানা, নিদা দার ও ওমাইমা সোহেল।

লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান শুরুটা করে দারুণ। উদ্বোধনী জুটি স্থায়ী হয় ২৩.৪ ওভার। ৪৩ রান করা নাহিদা খানকে বোল্ড করে জুটি ভাঙেন রুমানা আহমেদ।

ওপেনার সিদ্রা আমিন তিনে নামা অধিনায়ক বিসমাহ মারুফকে নিয়ে গড়েন ৬৪ রানের আরও এক কার্যকরী জুটি। বিসমাহ মারুফকে (৩১) ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান জাহানারা আলম। এরপর আর পাকিস্তান পেরে ওঠেনি। একপ্রান্ত থেকে সিদ্রা আমিন চেষ্টা করলেও অপর প্রান্ত থেকে সঙ্গ পাননি তিনি। ১৪০ বলে ৮ চারে ১০৪ রান করে সিদ্রা আমিন আউট হলে পাকিস্তানের স্বপ্ন শেষ হয়ে যায়।

শেষমেশ বাংলাদেশ জেতে ৯ রানের ব্যবধানে। ৫০ ওভার ব্যাট করে পাকিস্তান ৯ উইকেট হারিয়ে ২২৫ রান করতে পারে। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন ফাহিমা খাতুন, যার ২ টিই নেন ১ ওভারে। ২ উইকেট নেন রুমানা আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

হাদিসুর কফিনবন্দি হয়ে দেশে ফিরলেন

কলকাতার অভিনেত্রী বইমেলা থেকে গ্রেফতার