in

ফিরে দেখা> পাকিস্তানের ভারত জয়ের বছর

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জাতটা ভালো করেই চিনিয়েছিল বাবর আজমের পাকিস্তান। যেখানে বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ মানেই ছিল পাকিস্তানের হার, সেখানে এই বিশ্বকাপে হয়েছে উল্টো। ভারত-জয় করতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচটাকেই বেছে নিয়েছিল পাকিস্তান। কোহলিদের শক্তিশালী দলকে কোনো পাত্তা না দিয়েই ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহাম্মদ রিজওয়ানরা।

ভারতের বিপক্ষে জয়ের গেরুখাতা খুলতে পাকিস্তানের অপেক্ষা করতে হয়েছে প্রায় এক যুগ। টি-টোয়েন্টিতে দুই দলের মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের একমাত্র জয়টি ছিল ২০১২ সালের ২৫ ডিসেম্বর। আর দ্বিতীয় জয়টি পেল ২৪ অক্টোবর ২০২১ সালে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের এই ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান। পাকিস্তানি বোলারদের দাপটে শুরু থেকেই ধুঁকছিলেন ভারতীয় ব্যাটাররা।

ব্যাটারদের মনে ভীতি জাগানো বল করা শুরু করেছিলেন শাহীন শাহ আফ্রিদি। ভারতের টপ অর্ডারকে একেবারে নাস্তানাবুদ করে ছেড়েছিলেন তিনি। অধিনায়ক বিরাট কোহলির ৫৭, রিশভ পান্তের ৩৯ রানে ভর করে ১৫১ রান করতে পেরেছিল ভারত।

১৫২ রানের লক্ষ্যটা চোখের দেখায় মাঝারি মানের মনে হলেও, এদিন পাকিস্তানি ব্যাটারদের কাছে মনে হয়েছে অতি অল্প। উইকেটে আসার পর থেকেই একের পর এক নান্দনিক শট খেলে ভারতীয় বোলারদের কোনো পাত্তাই দেননি মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। ১৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে এই ওপেনিং জুটি।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

সংক্রমণ বাড়লে লকডাউন

সংস্কৃতি অঙ্গনে যাদের হারিয়েছি আমরা