in ,

পাঠ্যবই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শিক্ষাবর্ষের প্রথম দিন পাঠ্যবই উৎসব করা হলেও করোনার কারণে এ বছরও দেশে বই উৎসব হচ্ছে না। তবে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এসএসসির ফল প্রকাশের পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন। সকালে আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যবই তুলে দেবেন। এরপর শিক্ষার্থীরা সম্মিলিতভাবে ধন্যবাদ দেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। এ ছাড়া দুই মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘পাঠ্যপুস্তক উৎসব’ উদ্বোধন করার পর ১ জানুয়ারি থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার কার্যক্রম পরিচালিত হবে। তবে একদিনে সব শিক্ষার্থীকে বই দেওয়া এ বছর সম্ভব হবে না। পর্যায়ক্রমে ক্লাসে শিক্ষার্থীরা নতুন বই পাবে।

মাধ্যম ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

কক্সবাজার সৈকতে নারী-শিশুর জন্য আলাদা জোন

ব্যাটে-বলে দুই দিনের প্রস্তুতি সাড়লো বাংলাদেশ

ব্যাটে-বলে দুই দিনের প্রস্তুতি সাড়লো বাংলাদেশ