in ,

বাংলাদেশের সংগ্রহ ১৯৪

#Maddhayom;

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশ দল মাঠে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সপ্তম উইকেটে আফিফ-মিরাজের অবিচ্ছেদ্য ১৭৪ রানের জুটিতে ম্যাচ জিতেছিল, আজও এই জুটি ৮৬ রানের জুটি গড়ে মান বাঁচলো টাইগারদের।

রোববার (২০ মার্চ) জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে স্বাগতিক পেসারদের আগুন ঝরা বোলিংয়ের রেষানলে পড়েন বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটাররা। কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ওয়েইন পার্নেলদের বোলিং তোপে মাত্র ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং চাপে পড়ে টাইগাররা।

এরপর সেখান থেকে দলের হাল ধরেন আফিফ-মাহমুদউল্লাহ জুটি। তারা দুজনে মিলে করেন ৬০ রানের জুটি। কিন্তু রিয়াদ ২৫ রান করে শামসির বলে বিদায় নিলে একশ রানের আগেই ভাঙ্গে এই জুটি। ছন্দ হারানো বাংলাদেশ দল সেখান থেকে ঘুরে দাঁড়াতে যা একটু লড়লো আফিফ-মিরাজের ব্যাটে। আফিফের অর্ধশতিক হাঁকানো ১০৭ বলে ৭২ রানের ইনিংসের সঙ্গে মিরাজের ৪৯ বলে ৩৮ রানের পরেও বাকিদের ব্যর্থতায় নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রানে থেমেছে বাংলাদেশ দলের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার পক্ষে রাবাদা একাই তুলে নেন ৫টি উইকেট। এছাড়া এনগিদি, পারনেল, শামসি ও ভ্যানডার ডুসেন নেন ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ: ১৯৪/৯ (৫০ ওভার), টস – বাংলাদেশ

তামিম ইকবাল (১), লিটন দাস (১৫), সাকিব আল হাসান (০), মুশফিকুর রহিম (১১), ইয়াসির আলি রাব্বি (২), মাহমুদউল্লাহ (২৫), আফিফ (৭২), মেহেদি মিরাজ (৩৮), তাসকিন (৯*), শরিফুল (২) ও মোস্তাফিজ (২*)।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

স্কুলছাত্র ইমন হত্যা

স্কুলছাত্র ইমন হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

শীতলক্ষ্যায় লঞ্চে ধাক্কা দেওয়া সেই জাহাজ আটক

শীতলক্ষ্যায় লঞ্চে ধাক্কা দেওয়া সেই জাহাজ আটক