in ,

বাংলাদেশে আসার অনুমতি সানি লিওনের বাতিল

বলিউড অভিনেত্রী সানি লিওনের বাংলাদেশ ভাগ্য মন্দই বটে! বারবার এ দেশে আসতে চেয়েও আসার সুযোগ পাচ্ছেন না এই আবেদনময়ী তারকা। ২০১৫ সালে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য সানি লিওনের বাংলাদেশে আসার পরিকল্পনা করা হয়। কিন্তু সেই খবরে দেশের ইসলামিক সংগঠনগুলো ফুঁসে ওঠে। আন্দোলনের মাধ্যমে ওই পরিকল্পনা বাতিল করায় তারা।

আবারও বাংলাদেশে আসতে চাইছেন সানি লিওন। কিন্তু এবারও তাকে ফিরিয়ে দিল সরকার। তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এমনটাই জানা গেছে।

গত ২ মার্চ সানি লিওনের পাশাপাশি আরও ১০ জন ভারতীয় শিল্পী-কলাকুশলীকে বাংলাদেশে আসার অনুমতি প্রদান করে তথ্য মন্ত্রণালয়। সেখানে উল্লেখ করা হয়, শামীম আহমেদ রনির পরিচালনায় ‘সোলজার’ নামের একটি সিনেমার শুটিংয়ে অংশ নেবেন তারা।

ওই অনুমতি পত্রে সানির আসল নাম অর্থাৎ করণজিৎ কৌর ওয়েভারসহ তাকে যুক্তরাষ্ট্রের নাগরিক উল্লেখ করা হয়। অনুমতি পাওয়া ১১ জন ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে এসে নির্দিষ্ট শর্ত মেনে শুটিং করতে পারবেন।

কিন্তু বুধবার (৯ মার্চ) প্রকাশিত আরেক প্রজ্ঞাপনে দেখা গেল, সেই অনুমতি বাতিল করা হয়েছে। তবে ভারতীয় শিল্পীদের নয়, কেবল সানি লিওনের নামটিই বাতিল করেছে মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে সাক্ষর করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম।

‘সোলজার’ সিনেমাটি প্রযোজনা করছে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট। এটি শাপলা মিডিয়ারই অংশ। প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান অবশ্য গণমাধ্যমকে জানিয়েছেন, সিনেমাটি তারা করছেন না। অন্যদিকে পরিচালক শামীম আহমেদ রনি দাবি করেছেন, এ বছরের শেষ দিকে সিনেমাটির কাজ করবেন তারা।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

মারিউপোলের সড়কে সড়কে মরদেহ, ওষুধ-খাবারের হাহাকার

দেশজুড়ে ২৮ মার্চ অর্ধদিবস হরতাল