in

বিদায় নিচ্ছে শৈত্যপ্রবাহ, আসছে বৃষ্টির আভাস

বিদায় নিচ্ছে শৈত্যপ্রবাহ, আসছে বৃষ্টির আভাস

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম : বর্তমানে দেশের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, কক্সবাজারের তেঁতুলিয়া ও কুড়িগ্রামের রাজারহাটে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজই এ শৈত্যপ্রবাহ শেষ হয়ে যাবে। রাতে রাজশাহী ও রংপুরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুখ ঢাকা পোস্টকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বর্তমানে দেশের তিন জেলায় শৈত্যপ্রবাহ রয়েছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, কক্সবাজারের তেঁতুলিয়া ও কুড়িগ্রামের রাজারহাটে শৈত্যপ্রবাহ বিরাজমান। আজই এ শৈত্যপ্রবাহ শেষ হয়ে যাবে।

বৃষ্টি প্রসঙ্গে আবহাওয়াবিদ মো. ওমর ফারুখ বলেন, আজ রাতে রাজশাহী ও রংপুরের দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আপাতত অন্য কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। ১০ ও ১১ তারিখের দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর আবারও শীত নামবে। তবে ১৫ থেকে ১৬ ফেব্রুয়ারির পর এই মৌসুমের শীত বিদায় নেবে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে এ সময়ের শেষ দিকে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

Selection of artist association

Selection of artist association /জায়েদের পক্ষে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত