in ,

বিশ্বজুড়ে বেড়েছে মৃত্যু, কমেছে সংক্রমণ

বিশ্বজুড়ে বেড়েছে মৃত্যু, কমেছে সংক্রমণ

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি। 

আন্তর্জাতিক মাধ্যম: বিশ্বজুড়ে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর নতুন সংক্রমণ কমলেও মৃত্যু কিছুটা বেড়েছে।

শেষ ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) সারাবিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন সাড়ে ৩৪ লাখের বেশি মানুষ, আর মৃত্যুবরণ করেছেন ১০ হাজার জনেরও বেশি।

এর আগে গতকাল ২৭ জানুয়ারি গত ৪ মাসে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয় ১০ হাজার ৬৪২ জন। ২৮ জানুয়ারি মৃত্যু হয় ১০ হাজার ৬৩ জনের। আজ মৃত্যুর সংখ্যা আবার বেড়ে ১০,৩২৪ জনে দাঁড়িয়েছে।

২৪ ঘণ্টায় বিশ্বে ৩৪ লাখ ৮ হাজার ৩২৪ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। শুক্রবার ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জনের আক্রান্ত হবার কথা জানিয়েছিল ওয়েবসাইটটি।

শেষ ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ হাজার ৭৩২ জন করোনাক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়াও দেশটিতে সর্বোচ্চ নতুন শনাক্ত হয়েছে ৫ লাখ ২২ হাজার ৩০০ জন।

আক্রান্তের দিক থেকে এদিন বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্ত হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫০৩ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ২৬৩ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে শেষ ২৪ ঘণ্টায় নতুন রেকর্ড শনাক্ত হয়েছে ২ লাখ ৫৭ হাজার ২৩৯ জন। মৃত্যু হয়েছে ৭৭৯ জনের।

এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে থাকা প্রতিবেশি দেশ ভারতে নতুন আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৪২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৮৬২ জনের।

শেষ ২৪ ঘণ্টায় ইতালি, জার্মানি এবং স্পেনে নতুন শনাক্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

তামিমের সেঞ্চুরিতে জয় দেখলো ঢাকা

তামিমের সেঞ্চুরিতে জয় দেখলো ঢাকা

এক নজরে বাংলাদেশ নারী বিশ্বকাপ স্কোয়াড

এক নজরে বাংলাদেশ নারী বিশ্বকাপ স্কোয়াড