in ,

বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় আরও ১১ হাজারের বেশি মৃত্যু

ছবি:সংগৃহিত/মাধ্যম

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম ডেস্ক: বিশ্বব্যাপী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩০ লাখ ৪৯ হাজার ৯০৭ জন।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ কোটি ৮২ লাখ ২৭ হাজার ১৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৭ লাখ ৩০ হাজার ২৮৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৫০ জন এবং মারা গেছেন ৯২৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৩১ জন এবং মারা গেছেন ২ হাজার ৩৪২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৩৫২ জন এবং মারা গেছেন ২৬৪ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬৭ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৭৬৮ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৫৩০ জন এবং মারা গেছেন ২৩৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১২ হাজার ৬৯১ জন এবং মারা গেছেন ৪১৪ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৬৮ জন এবং মারা গেছেন ১৮৩ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ১৭১ জন এবং মারা গেছেন ৩২১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪০ হাজার ২১৮ জন এবং মারা গেছেন ১৮৬ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬২০ জন এবং মারা গেছেন ২১০ জন।

এ ছাড়া দক্ষিণ আফ্রিকায় ৮২ জন, পোল্যান্ডে ৩০৭ জন, কানাডায় ১৫৪ জন, আর্জেন্টিনায় ৩১৮ জন, গ্রিসে ১১২ জন, হাঙ্গেরিতে ৮৮ জন, পেরুতে ১৮৬ জন, মেক্সিকোতে ৫৭৩ জন এবং ভিয়েতনামে ২৮৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু

১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু

মতলবে মাইক্রোবাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত ৪

মতলবে মাইক্রোবাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত ৪