in ,

বিশ্বে এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

“মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

বিশ্বজুড়ে করোনার অতিসংক্রামক ধরন ডেলটা ও অমিক্রন ছড়িয়ে পড়ায় সংক্রমণ বাড়ছে ঝড়ের গতিতে। এই ধারাবাহিকতায় করোনার দৈনিক সংক্রমণ ৩৪ লাখের কাছাকাছিতে পৌঁছেছে। মহামারি শুরুর পর থেকে বিশ্বে এক দিনে এত রোগী শনাক্ত হয়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাতে রাশিয়ার বার্তা সংস্থা তাস শুক্রবার জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় এই সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লাখ ৯৫ হাজার ৭৮৫। মহামারি শুরুর পর এটাই সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছিল ৩১ লাখ ৫৩ হাজার ২০৪ জন।

এদিকে ডব্লিউএইচওর ওয়েবসাইটে দেওয়া হালনাগাদ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ৩১ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। করোনায় বিশ্বজুড়ে মারা গেছেন ৫৫ লাখ ১০ হাজারের বেশি মানুষ।

এর মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ কোটি ১৩ লাখ ৩২ হাজারের বেশি। তালিকায় এর পরেই রয়েছে ভারত (৩ কোটি ৬০ লাখ ৭০ হাজারের বেশি), ব্রাজিল (২ কোটি ২৫ লাখ ৫৮ হাজারের বেশি) ও যুক্তরাজ্য (১ কোটি ৪৭ লাখ ৩২ হাজারের বেশি)।

মাধ্যম ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

চুল পড়া রোধে করণীয়

নায়ক-ভিলেন বনাম নায়ক-নায়িকা