in ,

বুস্টার ডোজ শুরু হচ্ছে মঙ্গলবার

করোনাভাইরাস প্রতিরোধী তৃতীয় দফা টিকা (বুস্টার ডোজ) মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকে দেওয়া শুরু হচ্ছে। পর্যায়ক্রমে সারা দেশে এই টিকা দেওয়া হবে।

প্রাথমিকভাবে ৬০ বছরের বেশি বয়সী ও সম্মুখসারির যোদ্ধারা টিকা পাবেন। যাদের টিকা দেওয়া হবে তাদের কাছে এসএমএস যাবে।

সোমবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এইডস নিয়ে করা এক জরিপের ফলাফল প্রকাশ অনুষ্ঠানে সাংবাদিকদের এ সব তথ্য জানান স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিঞা বলেন, দেশের সবাইকেই দুই ডোজ ভ্যাকসিন অবশ্যই নিতে হবে। কাল থেকে ষাটোর্ধ্ব এবং সম্মুখসারির যোদ্ধারা বুস্টার ডোজ পাবেন।

তিনি আরও বলেন, ‘অমিক্রনের থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিন নিতে হবে ও মাস্ক পরতে হবে। এ বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন ও পৌরসভা পর্যায়েও কথা বলেছি, যাতে সেসব এলাকার সবাই ভ্যাকসিন নেয়।’

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহামেদুল কবীর সাংবাদিকদের বলেন, আগামীকাল (মঙ্গলবার) থেকে ঢাকায় বুস্টার ডোজ দেওয়া শুরু হবে। পর্যায়ক্রমে তা সারাদেশে দেওয়া হবে। যাদের টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর অন্তত ছয় মাস পেরিয়েছে, তাদেরই এখন তৃতীয় ডোজ দেওয়া হবে। সেজন্য নতুন করে নিবন্ধনের প্রয়োজন হবে না। যারা তৃতীয় ডোজ পাওয়ার যোগ্য, তাদের কাছে এসএমএস চলে যাবে।

তিনি আরও জানান, আগে যে কেন্দ্র থেকে টিকা নিয়েছেন, তিনি সেই কেন্দ্র থেকেই বুস্টার ডোজ পাবেন।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

কক্সবাজারে ধর্ষণ মামলার প্রধান আসামি আশিক গ্রেপ্তার

ওসমানী বিমানবন্দরে ১১ কেজি স্বর্ণ উদ্ধার