in

মাস্ক পরা ছাড়া বের হলেই জেল-জরিমানা

মাস্ক পরা ছাড়া বের হলেই জেল-জরিমানা

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

ঢাকা মাধ্যম: দেশে করোনার তৃতীয় ঢেউ চলছে। এ অবস্থায় করোনা সংক্রমণের বিস্তার ঠেকাতে মাস্ক ছাড়া বের হলেই গুনতে হবে জরিমানা এমনকি জেলও হতে পারে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।
তিনি বলেন, আগামী এক সপ্তাহ পর করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ পরিস্থিতি দেখে চলমান বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে। সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। গ্রামে মাইকিং করে টিকা নেওয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের উদ্দেশ্য সবাই মাস্ক পরুক। এই সময়টা আমরা অতিক্রম করতে চাই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই, এই তৃতীয় ঢেউ থেকে যত তাড়াতাড়ি উত্তোরণ করতে পারি। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে।’

ফরহাদ হোসেন বলেন, সরকারি অফিসগুলোতে অর্ধেক জনবল নিয়ে কাজ শুরু হয়েছে। এর আগেও এর চেয়ে কম জনবল নিয়ে অফিস পরিচালনা করা সম্ভব হয়েছে। তাই এতে কোনো সমস্যা হবে না।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

আলীনগরে ট্রেনে কাটা পড়ে নিহত ৩ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় আলীনগরে ট্রেনে কাটা পড়ে ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার (২৪ জানুয়ারি) সকালে আলীনগর এলাকার হাজির মোড়ে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। স্থানীয়রা জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী যাচ্ছিল ট্রেনটি। এসময় হাজীর মোড় এলাকায় পৌঁছালে একটি মাছভর্তি ভটভটির সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। এতে ঘটনাস্থলে তিনজন নিহত হন। চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার খবর শুনেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানা যাবে।

চাঁপাইনবাবগঞ্জের আলীনগরে ট্রেনে কাটা পড়ে নিহত ৩

ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ে বরিশাল

ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ে বরিশাল