in ,

রাজধানীতে জোড়-বিজোড় নিবন্ধনের ভিত্তিতে গাড়ি চলবে — মেয়র আতিকুল

রাজধানীতে জোড়-বিজোড় নিবন্ধনের ভিত্তিতে গাড়ি চলবে — মেয়র আতিকুল

মাধ্যম প্রতিবেদক: গাড়ির নিবন্ধন নম্বর জোড় না বিজোড়—এর ভিত্তিতে রাজধানীর রাস্তায় মালিকেরা গাড়ি নামাতে পারবেন। যেসব গাড়ির নিবন্ধন নম্বর জোড় সংখ্যার, ওই গাড়িগুলো মাসের জোড় তারিখের দিনে এবং যেসব গাড়ির নম্বর বিজোড় সংখ্যার, ওই গাড়িগুলো বিজোড় দিনে চালাতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি আরও জানান, সিটি করপোরেশনকে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব দিলে করপোরেশন যানজট নিরসনে এমন উদ্যোগ গ্রহণ করবে।

শনিবার (১৯ মার্চ) সকালে রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের রবীন্দ্র সরণির শেষ প্রান্ত বটমূল এলাকায় ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’–এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, রাজধানীর কোন রাস্তায় কী পরিমাণ গাড়ি চলাচল করে, কোথায় বেশি যানজট হয়—এসব বিষয়ে গবেষণা করা হবে। ওই গবেষণার ভিত্তিতে পরবর্তী সময়ে প্রয়োজনীয় ও কার্যকর ট্রাফিকব্যবস্থা গ্রহণ করা হবে।

মেয়র আরও বলেন, শিশু-কিশোরদের জন্য সুস্থ, সুন্দর ও বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

উত্তরার বিভিন্ন সেক্টরের শিশু-কিশোরদের মুক্ত আড্ডা, গান, আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য ঢাকা উত্তর সিটি এ মুক্তমঞ্চটি নির্মাণ করেছে। তবে উত্তরা এলাকার শিশু-কিশোরদের সংস্কৃতির বিকাশে উত্তরাতেও শিল্পকলা ও বাংলা একাডেমির শাখা প্রয়োজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাংসদ মেহের আফরোজ চুমকি বলেন, বঙ্গবন্ধু মুক্তমঞ্চটি উত্তরা এলাকার শিশু-কিশোরদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ গড়ে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে। মুক্তমঞ্চটি ভবিষ্যতে আরও প্রসারিত হবে, এটাই প্রত্যাশা।

রাজধানীর কোন রাস্তায় কী পরিমাণ গাড়ি চলাচল করে, কোথায় বেশি যানজট হয়—এসব বিষয়ে গবেষণা করা হবে। ওই গবেষণার ভিত্তিতে পরবর্তী সময়ে প্রয়োজনীয় ও কার্যকর ট্রাফিকব্যবস্থা গ্রহণ করা হবে।

আতিকুল ইসলাম, মেয়র, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলা একাডেমির মহাপরিচালক নূরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, ডিএনসিসির কাউন্সিলর ও কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

জঙ্গি সংগঠনের ১০ সদস্য গ্রেফতার — দাবি র‍্যাবের

জঙ্গি সংগঠনের ১০ সদস্য গ্রেফতার — দাবি র‍্যাবের

সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ২০ রমজান পর্যন্ত খোলা

সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ২০ রমজান পর্যন্ত খোলা — প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন