in ,

রাজশাহীতে কৃষককে কুপিয়ে হত্যা

রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের তাঁতারপুর গ্রামে মাদক কারবারের প্রতিবাদ করায় শাহবাজ আলী (৫০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় মাদক কারবারিরা তার উপর হামলা করে।

নিহত শাহবাজ আলী ওই এলাকার আব্দুল জাব্বার আলীর ছেলে। শাহবাজ পেশায় কৃষক। সে শলুয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সদস্য সাহাবুর রহমানের কর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁতারপুর আক্কাসের মোড়ে মোটরসাইকেল রেখে বসে ছিলেন শাহবাজ আলী (৫০)। এমন সময় তাঁতারপুর গ্রামের মনোয়ারের ছেলে মাদক কারবারি কামাল হোসেনের নেতৃত্বে ৭/৮ জন মোটরসাইকেল নিয়ে গিয়ে শাহবাজকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে চলে যায়।

পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। ঘটনার পর ওই এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, এলাকায় মাদক কারবারের প্রতিবাদ করে আসছিল শাহাবাজ আলী। গত প্রায় ১ মাস পুর্বে তাঁতারপুর গ্রামের মনোয়ার হোসেনের ছেলে মাদক কারবারি কামাল হোসেন ও তার সহদ্বর কফেলকে মাদকসহ আটক করে র‌্যাব-পুলিশের যৌথ দল। এরপর তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

ওসি বলেন, সোমবার (১৪ মার্চ) মাদক কারবারি কামাল হোসেন আদালতের মাধ্যমে জামিনে মুক্ত হয়ে এলাকায় আসে। ওই দিনই দুইভাইকে ধরিয়ে দেয়ার সন্দেহে শাহবাজকে মোবাইল ফোনে হুমকি ধামকি দেয় কামাল। এর পরের দিন মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নিহত শাহবাজ নিজ গ্রামের মন্ডলপাড়া এলাকার আক্কাসের মোড়ে বসে গল্প করার সময় অতর্কিতভাবে পেছন দিক থেকে হামলা চালায় কামাল হোসেনের নেতৃত্বে ৭/৮ জনের একটি দল। এ সময় তারা শাহাবাজকে এলোপাতারীভাবে কুপিয়ে জখম করে চলে যায়। এতে তার মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, শলুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদের নির্দেশে ৮নং ওয়ার্ড সদস্য সাহাবুর রহমান তার নিজ এলাকা তাঁতারপুর ও কারিগরপাড়া গ্রাম মাদক মুক্ত ঘোষণা করেন। এ কাজে তাকে সহযোগিতা করেন শাহবাজ আলী। এতে মাদক সম্রাট কামাল ও তার ভাই কফেল ক্ষুদ্ধ হয়। এরপর ওই এলাকার মাদক কারবারের একটি ভিডিও ভাইরাল হলে র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এর জের ধরে কামাল ও কাফেল দলবল নিয়ে গিয়ে শাহাবাজ আলীর উপর হামলা করে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

লামায় ডাম্পার গাড়ি খাদে পড়ে ২ শ্রমিক নিহত

সয়াবিন তেল এসেছে ২৯ হাজার টন আরও আসছে ৪৩ হাজার টন