in ,

রাশিয়ার তিন হাজার সেনা নিহত : ইউক্রেন

আন্তর্জাতিক মাধ্যম : রাশিয়ার সাড়ে তিন হাজার সেনাকে হত্যা করা হয়েছে বলে দাবি করছে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী। এছাড়া আরো ২০০ রুশ সেনাকে বন্দী করা হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর দাবি, রাশিয়ার ১৪টি বিমান, আটটি হেলিকপ্টার ও ১০২টি ট্যাংক ধ্বংস করা হয়েছে।
তবে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর এমন দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বিবিসি। রাশিয়ার পক্ষ থেকে এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

এদিকে ইউক্রেনীয় সেনাবাহিনীর ফেসবুক পেজের পোস্ট থেকে জানা গেছে, ইউক্রেনের রাজধানী কিয়েভের ভাসিল্কিভ এলাকায় ভয়াবহ যুদ্ধ চলছে। এছাড়া আরো বলা হয়েছে কিয়েভের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ইউক্রেনীয় সেনাবাহিনীর সাথে যুদ্ধে লিপ্ত হয়েছে রাশিয়ান সেনারা।

কিয়েভ নিয়ন্ত্রণকারী ইউক্রেনীয় কর্তৃপক্ষ বলেছে, আমাদের শহরের সড়কগুলোতে এখন যুদ্ধ চলছে। রাজধানী কিয়েভের বাসিন্দাদের নিরপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়েছে। তাদেরকে জানালা ও বারান্দায় অবস্থান নিতে নিষেধ করা হয়েছে।
ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থান নেয়া বিভিন্ন দেশের সাংবাদিকরাও জানিয়েছেন যে এখানকার সড়কগুলোতে যুদ্ধ চলছে। তারা আরো বলেন, ইউক্রেনের রাজধানী কিয়েভের কেন্দ্রে বিকট বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যাচ্ছে।

এমন সময়ে ইউক্রেনীয় সেনাবাহিনী তাদের ফেসবুক পেজে বলেছে, বেশ কয়েকটি স্থানে রুশ সেনাদের অবস্থান ধ্বংস করেছে তারা। তারা রাশিয়ান সেনাদেরকে নতুন করে ইউক্রেনের কোনো শহর দখল করতে দেয়নি। সূত্র : বিবিসি

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

কিয়েভজুড়ে ব্যাপক গোলাবর্ষণ, সামরিক ঘাঁটিতে হামলা

ওবায়দুল কাদের দেশে ফিরলেন