in

শতভাগ যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলবে

শতভাগ যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলবে

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম ডেস্ক: করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় রেলে অর্ধেক আসনের জন্য টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল রেলওয়ে বিভাগ।

কিন্তু গতকাল রেলওয়ে থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ নিম্নমুখী হওয়ায় এবার অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন চালানোর সিদ্ধান্ত শিথিল করছে তারা। এখন থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে ট্রেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে কার্যকর করা হবে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলার সিদ্ধান্ত।

রেলওয়ে মহাপরিচালকের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ নিম্নমুখী, এছাড়া ইতোমধ্যে টিকা কার্যক্রমও জোরদার করা হয়েছে। তাছাড়া টিকা নিতে মানুষ বিভিন্ন জায়গায় যাচ্ছে। ফলে যাত্রীদের পরিবহনের চাহিদা এবং দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখার স্বার্থে ট্রেনে আবার আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ১৫ জানুয়ারি থেকে ট্রেনের মোট আসনের অর্ধেক টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। করোনাভাইরাস বিস্তার রোধে এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। ভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ও প্ল্যাটফর্ম টিকেট ইস্যুও বন্ধ রাখে তারা।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু

সাকিবের অন্যরকম হ্যাটট্রিক

সাকিবের অন্যরকম হ্যাটট্রিক