in

শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম: করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নিয়েছিল সরকার। টিকা কার্যক্রম অব্যাহত থাকায় এখন সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে, যে কারণে সব আসনে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে আজ থেকে। তবে স্বাস্থ্যবিধির বিষয়ে কঠোর নির্দেশনা রয়েছে বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার বলেন, বুধবার (৯ ফেব্রুয়ারি) থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু হয়। কেননা সরকার টিকাদান কার্যক্রম জোরদার করেছে। আমরা শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করব।

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে কাউন্টারে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপে বিক্রি করা হবে। আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট সম্পূর্ণ বন্ধ থাকবে। তবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতে বেডিং সরবরাহ করা যাবে।

এর আগে সোমবার (৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্যবিধি মেনে শতভাগ যাত্রী পরিবহনের ঘোষণা দেওয়া হয়। ওই দিন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী জানিয়েছিলেন, বুধবার থেকে ট্রেনে স্বাস্থ্যবিধি মেনে শতভাগ যাত্রী পরিবহন করা হবে।

উল্লেখ্য, যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে গত ১২ জানুয়ারি থেকে আন্তনগর ট্রেনে মোট আসন সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি শুরু হয়। হ্রাসকৃত টিকিটের ৫০ শতাংশ মোবাইল অ্যাপ বা অনলাইনে এবং বাকিটা কাউন্টার থেকে কেনা যাবে বলে জানায় রেল কর্তৃপক্ষ। যদিও বাস্তব চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। অধিকাংশ ট্রেনেই যাত্রী বোঝাই করে চলাচল করতে দেখা গেছে। এ নিয়ে চলছে বিভিন্ন মহলে চরম সমালোচনা।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

শনাক্ত ২৬ দশমিক ৩৭, মৃত্যু ৪

করোনা: মৃত্যু ৪৩, শনাক্ত ৮ হাজার ৩৫৪

বিদায় নিচ্ছে শৈত্যপ্রবাহ, আসছে বৃষ্টির আভাস

বিদায় নিচ্ছে শৈত্যপ্রবাহ, আসছে বৃষ্টির আভাস