in

শাবির শিক্ষকদের সঙ্গে সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর বৈঠক

কাফনের কাপড় পরে আন্দোলনরত শিক্ষার্থীরা/ ছবি : সংগৃহীত

“মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

মাধ্যম: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট সমাধানে শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে সন্ধ্যায় বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় শিক্ষামন্ত্রীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

এম এ খায়ের বলেন, শাবির কয়েকজন শিক্ষক শিক্ষামন্ত্রীর সঙ্গে তার বাসভবনে বৈঠক করবেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এ বৈঠকটি অনুষ্ঠিত হবে।

জানা গেছে, শাবিপ্রবির বর্তমান পরিস্থিতি নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গেও বৈঠক করবেন।

এছাড়া পাঁচ সদস্যের প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন খায়রুল ইসলাম রুবেল।

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে মোবাইলে কথা বলেন শিক্ষার্থীরা। তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিনিধি দলকে আলোচনা করার জন্য ঢাকায় আসার প্রস্তাব দেন। শিক্ষার্থীরা প্রথমে আলোচনা করতে সম্মত হলেও পরে তারা সিদ্ধান্ত পরিবর্তন করেন।

এ সময় তারা অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন। এখনো আলোচনা হয়নি।

অন্যদিকে উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের অনশন চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

করোনায় দেশে ২৯ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৪৫

করোনায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৯৬১৪

চট্টগ্রামের চ্যালেঞ্জিং টার্গেট