in

শীতের ফ্যাশন শাল

শীতকালকে সবচেয়ে ফ্যাশনেবল ঋতু বললে ভুল হবে না। এ সময় তরুণ-তরুণীরা সাজ-পোশাক নিয়ে অতি সচেতন হয়ে উঠেন। নানা ধরনের ফ্যাশনেবল পোশাকে সজ্জিত হন ফ্যাশন সেচতন তরুণী-তরুণরা।

শীতের ফ্যাশনের অন্যতম পোশাক হলো শাল। ফ্যাশনের পাশাপাশি শীত নিবারণেও শালের বিকল্প নেই। এখন বিভিন্ন ডিজাইন আর প্যাটার্নের ডাবল কিংবা সিঙ্গেল শাল পাওয়া যাচ্ছে বাজারে। নারী ও পুরুষ উভয়ের জন্য তৈরি করা হয়েছে নান্দনিক শাল। নারীদের তুলনায় পুরুষদের শাল একটু বড় ও সাদামাটা হয়। এ বছর খাদি, উল, কটন কাপড়ের শাল দেখা যাচ্ছে। হাতে বোনা মোটা কটনের শালও রয়েছে। এ ছাড়াও কাশ্মীরি, দেশি সিল্কের শাল তো রয়েছেই। ডিজাইনের ক্ষেত্রে শাড়ি বা সালোয়ার-কামিজের সঙ্গে ব্যবহার উপযোগী শালে ক্রিস্টাল ও স্টোন ব্যবহার করা হয়। শীতে শালের ব্যাপক কালেকশন নিয়ে বাজারে নেমেছে দেশীয় ফ্যাশন হাউসগুলো।

শীতের সময় রঙের চাহিদার কথা মাথায় রেখেই বাজারে এসেছে রঙ-বেরঙের শাল। শীতের শুষ্কতাকে সজীব করতেই সবুজ, হলুদ, নীল, লাল, কমলা, বেগুনি রঙের শাল এনেছে ফ্যাশন হাউসগুলো। এসব শালেও আছে স্ক্রিনপ্রিন্ট, টাইডাই, এমব্রয়ডারি কিংবা হাতের কাজ। মেয়েদের জিন্স, টি-শার্ট কিংবা সালোয়ার-কামিজের সঙ্গে ম্যাচ করা শালে হাতের কাজ ও এমব্রয়ডারির প্রাধান্য রয়েছে। পাশাপাশি পাইপিন দিয়ে বর্ডারে কাজ করে আনা হয়েছে নতুনত্ব। উলেন কিছু শাল রয়েছে, যা দেখতে খুবই আকর্ষণীয়। ওজনে খুব হাল্কা, কিন্তু বেশ গরম। সহজেই বহনযোগ্য বলে কদরও অনেক বেশি।

যেখানে পাবেন
যেকোনো শীতের পোশাকের দোকানে গেলেই আপনার চোখে পড়বে হরেক রকম শাল। বঙ্গবাজার, ধানমন্ডি হকার্স মার্কেট, ফার্মগেট, নিউ মার্কেটে কিছুটা কমদামে শাল পাবেন। শীতের এ সময়টায় শালের পসরা সাজায় দেশীয় ফ্যাশন হাউসগুলো। এ ছাড়াও শাহবাগ আজিজ মার্কেট, বনানী ১১ নম্বর রোড, বেইলি রোড কিংবা মিরপুর ১০ নম্বরে গেলে বিভিন্ন ফ্যাশন হাউসে নতুন নতুন ডিজাইনের শাল পাবেন।

দরদাম
বিভিন্ন মার্কেটে একটু সাধারণ মানের শালগুলো পাওয়া যাবে ৬০০ থেকে ১ হাজার ৩০০ টাকার মধ্যে। ফ্যাশন হাউসে কটনের শালের দাম পড়বে ৫৫০-৯০০ টাকা, খদ্দর চাদর ৬৫০-১ হাজার ৫০০, সিল্ক শাল ৬৫০-২ হাজার ৫০০, কাশ্মীরি শাল মান ভেদে দাম পড়বে ৫৫০ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত। তাই শীতের রুক্ষতা থেকে রক্ষা পেতে আজই কিনে নিতে পারেন ফ্যাশনেবল এসব শাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

৮৩৮ ইউপিতে ভোটগ্রহণ চলছে

জাতীয় পার্টির তথ্য যোগাযোগ ও প্রযুক্তি পরিষদের আহ্বায়ক হলেন ইঞ্জিনিয়ার এলাহান