in ,

শেষ চার বলে ৪ উইকেট, ভারতের নাটকীয় জয়!

শেষ ৬ বলে চাই ১১ রান। হাতে জমা ৪ উইকেট। এমন কঠিন কোন টার্গেট নয়। তাও দল যখন অস্ট্রেলিয়া। কিন্তু সেই টার্গেটই পার করতে পারল না অ্যারেন ফিঞ্চের দল। শেষ ওভারে প্রথম দুই বলে মিলল ৪ রান।

পরের চার বলে পড়ল ৪ উইকেট! জ্বি আপনি ভুল পড়ছেন না! এমন নাটকীয় শেষ ওভারই দেখল অস্ট্রেলিয়া-ভারতের প্রস্তুতি ম্যাচ।

শেষ ওভারের আগে পুরো ম্যাচে বোলিংয়ের কোন সুযোগই পাননি মোহাম্মদ সামী। সেই তাকেই ম্যাচের শেষ ওভারে নিয়ে এলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

সামীর প্রথম বলে প্যাট কামিন্স তুললেন দুই রান। পরের বলেও তাই। নাটকের শুরু তৃতীয় বল থেকে। লং অন বাউন্ডারিতে একহাতে দুর্দান্ত কায়দায় প্যাট কামিন্সের ক্যাচ নিলেন বিরাট কোহলি। পরের বলেই নতুন ব্যাটসম্যান অ্যাস্টন অ্যাগার রানআউট। পঞ্চম বলে ইনগিসকে দুর্দান্ত ইয়র্কারে বোল্ড করলেন সামী।

ষষ্ঠ এবং শেষ বলে আরেকটি পারফেক্ট ইয়র্কারে উপড়ে গেল কেন রিচার্ডসনের স্ট্যাম্প। ৬ রানের দারুণ জয় নিয়ে ব্রিসবেন বিশ্বকাপের প্রস্তুতি পর্বটা দুর্দান্ত কায়দায় শুরু করল ভারত।

ম্যাচে শেষ ৯ বলে অস্ট্রেলিয়া তাদের শেষ ৬ উইকেট হারায়!
ব্রিসবেনের এই প্রস্তুতি ম্যাচে ভারত আগে ব্যাট করে ৭ উইকেটে তুলে ১৮৬ রান। ওপেনার কে এস রাহুল ও মিডলঅর্ডার ব্যাটসম্যান সুর্যকুমার যাদব হাফসেঞ্চুরি পান। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়ার

শুরুটা হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই তারা তুলে নেয় ৫.৪ ওভারে ৬৪ রান। মিচেল মার্শ ওপেনার হিসেবে নেমে ২ ছক্কা ৪ বাউন্ডারিতে ১৮ বলে ৩৪ রান করেন।

অধিনায়ক অ্যারেন ফিঞ্চ মুল মঞ্চে নামার আগে এই প্রস্তুতি ম্যাচে ফর্ম খুঁজে পান। ৫৪ বলে ৭৬ রান করেন ফিঞ্চ। ১৮তম ওভারে ফিঞ্চের আউটের পর ম্যাচ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন দাড়ায় ১৬ রান। কিন্তু শেষের ব্যাটসম্যানরা সহজ সেই টার্গেট পার করতে পারেননি।

সামীর শেষ ওভারেও নাটকীয় ভঙ্গিতে ৬ রানে প্রস্তুতি ম্যাচ জিতে নেয় ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

টাইগারদের বড় হারের লজ্জা দিল আফগানরা

বিএনপির কাছে মানবাধিকারের কথা শোনা দুর্ভাগ্যজনক : প্রধানমন্ত্রী