in ,

সদ্য পাওয়া>> করোনায় আরও সাত জনের মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫০৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত কয়েকদিন ধরেই মৃত্যুর সংখ্যা ছিল ১ জন করে।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৭০ জনে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ১০ আগস্ট দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

মৃত ৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫ জন এবং চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের একজন করে ২ জন রয়েছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উর্ধ্বে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ৫০ বছরের নিচে ১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত পুরষ ৪ জন ও নারী ৩ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৫৬ জন এবং নারী ১০ হাজার ১১৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৫২টি আরটি-পিসিআর, ৫৭টি জিন-এক্সপার্ট এবং ৬৪৩টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৮৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৬৬৮টি। নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৬৬৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১৪ লাখ ৭২ হাজার ৮১৫টি।

মাধ্যম ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

যুদ্ধবিমান বাংলাদেশেই তৈরি হবে

প্রধান বিচারপতি হলেন হাসান ফয়েজ সিদ্দিকী