in ,

সবার দৃষ্টি খুলনায়

প্রতিবেদক, খুলনা: শনিবার খুলনা বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। দুপুর ২টায় শুরু হওয়ার কথা রয়েছে গণসমাবেশ। শুক্রবার রাতভর নগরীর সোনালী ব্যাংক চত্বরে তৈরি করা হয়েছে সমাবেশের মঞ্চ।

সমাবেশ মঞ্চ থেকে শিববাড়ি মোড় পর্যন্ত দেড় কিলোমিটার এলাকাজুড়ে টানানো হয়েছে ১২০টি মাইক। ৮টি পয়েন্টে বসানো হয়েছে প্রজেক্টর।

জানা গেছে, সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হচ্ছে। সমাবেশের সময় থাকবে ড্রোন ক্যামেরার নজরদারি। এছাড়া শৃঙ্খলার দায়িত্ব পালন করবে ৪০০ স্বেচ্ছাসেবক।

সমাবেশে যোগ দিতে রাতেই খুলনায় পৌঁছেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও খুলনায় আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু।

এদিকে বিএনপির গণসমাবেশের আগের দিন বিভাগীয় শহর খুলনাকে সারা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। দুই দিন আগে থেকে সড়কপথে বাসসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে হাজার হাজার নেতাকর্মী সমাবেশ স্থলে উপস্থিত হয়েছেন।

বিএনপির ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা, প্রশাসনের শক্ত অবস্থান আর ক্ষমতাসীনদের সবর উপস্থিতি সব মিলিয়ে সারা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন খুলনার পরিস্থিতি আজ কোন দিকে যাবে সেদিকে দৃষ্টি থাকছে মানুষের।

এদিকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের অভিযোগ তুলে এর প্রতিবাদে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন গতকাল। শুক্রবার বিকেলে নগরীর শিববাড়ি মোড়ে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন নেতা-কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

বিশ্বকাপ শেষ ইংলিসের, বদলির নাম ঘোষণা

সাকিবদের অনুশীলন বৃষ্টিতে পণ্ড