in

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

মাধ্যম ডেস্ক: সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমদের (৯২) মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৯ মার্চ) সকাল ১০টা ২৫ মিনিটের দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে ২৩ ফেব্রুয়ারি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তাকে ভর্তি করা হয়।

এক শোকবার্তায় সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

আরেক শোকবার্তায় প্রধানমন্ত্রী সাহাবুদ্দিন আহমদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আহমেদের মৃত্যুতে আইএসপিআরসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের পক্ষ থেকে শোক জানানো হয়েছে

সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ ১৯৯০ সালে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের পদত্যাগের পর অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে ফের রাষ্ট্রপতি করা হয়।

সাহাবুদ্দিন আহমদের স্ত্রী আনোয়ারা বেগম দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগে ২০১৮ সালে ৮০ বছর বয়সে মারা যান। তাদের পাঁচ সন্তানের মধ্যে সবার বড় ড. সিতারা পারভীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন। ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

তার দুই ছেলে গুলশানের বাসায় বাবার সঙ্গেই থাকেন। তার দুই মেয়ে বর্তমানে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

চট্টগ্রাম বন্দরে জাহাজ ডুবি, নিখোঁজ ৭ নাবিক

চট্টগ্রাম বন্দরে জাহাজ ডুবি, নিখোঁজ ৭ নাবিক

প্রথমবার ওয়েব দুনিয়ায় ঋতুপর্ণা

প্রথমবার ওয়েব দুনিয়ায় ঋতুপর্ণা